চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

উন্নত ও টেকসই সমাজ বিনির্মানে আদর্শিক দক্ষ ও ত্যাগী নেতাকর্মী সৃষ্টিতে প্রশিক্ষণ অপরিহার্য : পটিয়ায় ইসলামী ফ্রন্টের লিডারশীপ ট্রেনিং ক্যাম্পে বক্তারা

প্রকাশ: ২০১৯-০১-২০ ২৩:৪০:১৫ || আপডেট: ২০১৯-০১-২০ ২৩:৪০:১৫

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : সমাজ দেশের কল্যাণ সাধনে দল, দলের প্রাণ সুশৃঙ্খল কর্মী বাহিনী এবং কর্মীবাহিনী গঠনে চৌকস নেতৃত্ব সৃষ্টিতে প্রশিক্ষণ । উন্নত ও টেকসই সমাজ বিনির্মানে আদর্শিক দক্ষ ও ত্যাগী নেতাকর্মী সৃষ্টিতে প্রশিক্ষণ অপরিহার্য। যুগের চাহিদা ডিজিটালাইজ পদ্ধতিতে প্রশিক্ষণের মাধ্যমে বোধশক্তিকে সহজেই জাগ্রত করার নতুনত্বতায় প্রতিটি কর্মী আজ জ্ঞান বিজ্ঞানের একজন সফল উদ্যোক্তা হিসেবে সৃষ্টি হতে হবে। তবেই এই দল সমাজ ও দেশের দ্রুত পরিবর্তনের মাধ্যমে উন্নত জীবনের পরিবেশ সৃষ্টি করা সম্ভব হবে।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট পটিয়া উপজেলা পূর্ব ও পৌরসভা শাখার শিক্ষা ও প্রশিক্ষণ দপ্তরের উদ্যোগে তৃণমূল- ইসলামী ফ্রন্ট, যুবসেনা, ছাত্রসেনার সকল দায়িত্বশীল ও সভাপতি-সাধারণ সম্পাদক বৃন্দের সমন্বয়ে ডিজিটাল লিডারশীপ ট্রেনিং ক্যাম্প পটিয়াস্থ শহীদ হালিম-লিয়াকত মিলানায়তনে ইসলামী ফ্রন্ট পৌরসভার অর্থ সম্পাদক মোহাম্মদ জয়নুল এর সঞ্চালনায় ইসলামী ফ্রন্ট পটিয়া উপজেলা পূর্ব পরিষদের সভাপতি, পটিয়া উপজেলা ভাইচ চেয়ারম্যান পীরে তরিকত হযরতুলহাজ¦ মাওলানা ছৈয়দ এয়ার মুহাম্মদ পেয়ারু সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ফ্রন্ট পটিয়া পৌরসভার সভাপতি, আমির ভান্ডার দরবারের সাজ্জাদানশীন পীরে তরিকত হযরতুলহাজ¦ মাওলনানা শামুনুর রশিদ আমিরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, দক্ষিণ জেলার সভাপতি হযরতুলহাজ¦ অধ্যক্ষ মাওলানা আহমদ হোসাইন আলকাদেরী। নির্ধারিত বিষয়- “ইসলামী আন্দোলনে তাকওয়া ও আনুগত্য নেতৃত্বের পূর্বশর্ত” এবং “সভাপতি-সাধারণ সম্পাদকের সমন্বিত পরিকল্পনা, দায়িত্ব-কর্তব্য ও জবাবদিহিতা”র উপর প্রশিক্ষণ প্রদান করেন যথাক্রমে ছাত্রসেনার সাবেক সাধারণ সম্পাদক এড. মোছাহেব উদ্দীন বখতেয়ার ও ইসলামী ফ্রন্টের সহ-আন্তর্জাতিক সচিব ইঞ্জিনিয়ার মুহাম্মদ আমান উল্লাহ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ফ্রন্ট চন্দনাইশ পৌরসভার সভাপতি, সাধারণ সম্পাদক- অধ্যক্ষ মুহাম্মদ আমিনুর রহমান ও মাস্টার মুহাম্মদ বদিউল আলম। ইসলামী ফ্রন্ট বোয়ালখালী উপজেলার সভাপতি-সাধারণ সম্পাদক- স.ম এনামুল হক ও আকতার হোসেন তালুকদার। ইসলামী ফ্রন্ট কর্ণফুলী উপজেলার সভাপতি-সাধারণ সম্পাদক- মাওলানা মুহাম্মদ হারুন ও মাওলানা মুহাম্মদ মুছা। ইসলামী ফ্রন্ট আনোয়ারা উপজেলার সহ-সভাপতি-সাধারণ সম্পাদক- মাওলানা আহমদ নুর ও মাষ্টার মুহাম্মদ আবদুল হালিম। ইসলামী ফ্রন্ট সাতকানিয়া উপজেলার সভাপতি- মুহাম্মদ আবদুল মোতালেব ছিদ্দিক নুরী। ইসলামী ফ্রন্ট চন্দনাইশ-সাতকানিয়া উপজেলার সাধারণ সম্পাদক- মুহাম্মদ কলিম উদ্দিন। ইসলামী ফ্রন্ট পটিয়া উপজেলা ও পৌরসভার শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মাস্টার মুহাম্মদ আকতার হোসেন ও শাহাদাৎ হোসেনের সার্বিক তত্ত্বাবধানে উপজেলা ও পৌরসভা- ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা সকল দায়িত্বশীল সহ এতে অংশগ্রহণ করেন- মুহাম্মদ আলী খান, আকতার হোসেন, কাজী মুহাম্মদ ইলিয়াছ, মুহাম্মদ কামাল উদ্দীন, জমির উদ্দিন। যুবনেতা শাহাদাত হোসেন, কাজী মুহাম্মদ ইকবাল, আরিফুল হক রানা, মুহিব্বুল্লাহ, ওমর ফারুক, ছাত্রনেতা মিজানুর রহমান ও নজরুল ইসলাম শওকত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *