চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ মে ২০২৪

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ নির্বাচন-:প্রস্তুতি নিচ্ছে আ.লীগের সম্ভাব্য প্রার্থীরা, বিএনপিতে সাড়া নেই

প্রকাশ: ২০১৯-০১-২৪ ১৭:১৩:১৩ || আপডেট: ২০১৯-০১-২৪ ১৭:১৩:১৪

আব্বাস হোসাইন আফতাব , রাঙ্গুনিয়া:

আগামী মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষনায় চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সম্ভাব্য প্রার্থীরা আকার ইঙ্গিতে প্রার্থী হওয়ার বিষয়টি জানান দিচ্ছেন। তফসিল ঘোষনা না হলেও নিজেদের আগ্রহের কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে দৃষ্টি আকর্ষন করছেন আ.লীগের সম্ভাব্য অনেক প্রার্থী। আ.লীগের একাধিক সম্ভাব্য প্রার্থী আ.লীগের জেলা ও কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ রাখছেন। অনেকেই স্থানীয় সংসদ সদস্যের নজরে আসার চেষ্ঠা করছেন। নির্বাচনে আসার আগ্রহ দেখাচ্ছেন অন্তত ডজনখানেক আ.লীগ নেতা। তাঁদের বাইরে স্বতন্ত্র থেকে তরুন এক ব্যবসায়ী নির্বাচনে আসতে আগ্রহ দেখিয়েছেন। তবে নির্বাচন নিয়ে বিএনপি নেতাকর্মীদের মাঝে কোনো সাড়া দেখা যাচ্ছেনা। রাঙ্গুনিয়ার বিএনপির একাধিক জ্যেষ্ঠ নেতাদের সাথে যোগাযোগ করা হলে তাঁরা নির্বাচনে আসতে অনেকটা আগ্রহ দেখাচ্ছেন না।  

মাঠ পর্যায়ে এখনো সম্ভাব্য কোনো প্রার্থী সরব না হলেও রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানে উপস্থিত থেকে বিভিন্ন ভাবে নিজের প্রার্থীতা জানান দিচ্ছেন আ.লীগের কয়েকজন নেতা। এসব অনুষ্ঠানে নিজেদের রাজনৈতিক ত্যাগ, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও জনপ্রিয়তা তুলে ধরছেন তাঁরা। তবে সাধারণ মানুষের আলোচনায় প্রার্থীদের যোগ্যতা, অভিজ্ঞতা ও গ্রহনযোগ্যতা নিয়েও চলছে নানা কথা। এই প্রথম নৌকা প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার খবরে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরাও কোমর বেঁধে নেমেছেন।  ফেসবুকে ও মাঠ পর্যায়ে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের যাদের নাম শোনা যাচ্ছে তাঁরা হলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ইদ্রিচ আজগর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, উপজেলা আ.লীগ সভাপতি খলিলুর রহমান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সাদেকুন নুর সিকদার, চট্টগ্রাম উত্তরজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মো. আবু জাফর, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগ সদস্য গিয়াস উদ্দিন খাঁন স্বপন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও রাজানগর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সদস্য শিল্পপতি তড়িৎ কান্তি দে । স্বতন্ত্র থেকে তরুন ব্যবসায়ী ইকবাল হোসেন চৌধুরী।

জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরী বলেন, ‘ অনেক নেতাকর্মীরা আমাকে নির্বাচন করতে বলেছেন। জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা পরিষদ নির্বাচনেও বিজয় নিশ্চিত করতে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই দলীয় নেতাকর্মীরা কাজ করবেন।’

জানতে চাইলে উপজেলা বিএনপির আহবায়ক শওকত আলী নূর মুৃঠোফোনে বলেন, “ অযোগ্য নির্বাচন কমিশনের অধীনে বিএনপি নির্বাচনে আসবেনা। প্রশ্নবিদ্ধ সংসদ নির্বাচনের পর কারো নির্বাচনে আসার আগ্রহ নেই। রাঙ্গুনিয়া থেকে আপাতত কেউ নির্বাচন করছেন না। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *