চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

পারকি সৈকতে উচ্ছেদ অভিযান, রিসোর্টসহ চার দোকানে জরিমানা

প্রকাশ: ২০১৯-০১-২৯ ২৩:৪৮:৪০ || আপডেট: ২০১৯-০১-২৯ ২৩:৪৮:৪০

আনোয়ারা প্রতিনিধি : অসামাজিক কার্যকলাপ ও মাদকের বিরুদ্ধে আনোয়ারার পারকি সমুদ্র সৈকতে উচ্ছেদ অভিযানপরিচালনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন সৈকত এলাকায় বিভিন্ন দোকানপাটে এ অভিযান চালায়। এসময় পারকি রিসোর্টকে ২০ হাজার টাকা ও ভ্রাম্যমান ৩ দোকানিকে ৪ হাজার টাকাসহ মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রায় ৫০টি দোকান থেকে অসামাজিক কর্মকান্ডের উপকরণ জব্দ করে আগুনে পুড়ানো হয়েছে।
জানা যায়,দীর্ঘদিন ধরে সৈকতে গড়ে উঠা দোকানগুলোর কুঠরিতে অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছে। অবাধে চলছে পতিতাবৃত্তি,জুয়ার আসর,মাদক সেবনসহ নানা অপরাধমূলক কর্মকান্ড।

এছাড়া ভাড়ায় নিয়ে অসংখ্য মোটর সাইকেল সৈকতে দাপিয়ে বেড়ানোর ফলে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। আর এসব কাজে টাকার বিনিময়ে দুষ্কৃতদের জোগান দিচ্ছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা।এতে করে সৈকত এলাকায় অপরাধ প্রবণতা দিন দিন বাড়ছে। এ কারণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট গৌতম বাড়ৈর নেতৃত্বে গতকাল সৈকত এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরী তাঁর সঙ্গে ছিলেন। উপজেলা প্রশাসনের হঠাৎ অভিযানে আতংকিত হয়ে পড়েন ব্যবসায়ীরা। এ সময় কয়েকটি দোকানের পতিতালয় ভেঙ্গে সেখান থেকে চৌকি,কাপড়-চোপড়,পর্দা,বেডসহ বিভিন্ন উপকরণ জব্দ করেআগুনে পুড়ানো হয়।

এ ব্যাপারে ইউএনও গৌতম বাড়ৈ বলেন,অসামাজিক কার্যকলাপ ও মাদকের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে অপরাধ কর্মকান্ডের বিভিন্ন উপকরণ জব্দ করে পুড়ানো হয়েছে। এদের কারণে সৈকতে অপরাধ বাড়ছে। অপরাধীদের কোনভাবেই ছাড় দেয়া যাবে না।সৈকতে আসা পর্যটকরা যাতে নিরাপদে বেড়াতে পারে সে জন্য ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *