চট্টগ্রাম, , শনিবার, ১৮ মে ২০২৪

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

রিয়াদে প্রেমে প্রতারিত হয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এক যুবকের আত্মহত্যা

প্রকাশ: ২০১৯-০২-২০ ২০:৫৯:০৬ || আপডেট: ২০১৯-০২-২০ ২০:৫৯:০৬

খলিল চৌধুরী, সৌদিআরব: সাম্প্রতিক সময়ে দেশজুড়ে আলোচিত-সমআলোচিত চট্টগ্রামের তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যার রেশ কাটতে না কাটতে , সৌদি আরবের রাজধানী রিয়াদে একি নামে (আকাশ) এক প্রবাসী যুবক আত্মহত্যা করেছে । তথ্য সন্ধানে জানা গেছে আকাশের মা একজন সৌদি প্রবাসী । সৌদি আরবের দাম্মামে থাকেন তিনি । ২০১৭ সালের ডিসেম্ভর মাসে আকাশকে তিনি সৌদি আরব নিয়ে আসেন । তার মার সাথে আলাপ কালে তিনি কেঁদে কেঁদে বলেন আকাশের আত্মহত্যার কারন তার প্রেম।

তার সে প্রেম সম্পর্কে জানতে চাইলে , তিনি বলেন বাবারে আমি যদি জানতাম , তাহলে আমার ছেলেকে কখনো সৌদি আরবে আনতাম না। সে এয়ারপোর্ট আসার কিছুক্ষণ আগে আমাকে অই মেয়ের কথা বলে , তখন কি আর সব বাদ দেয়া যায় । আলাপ কালে তিনি আরো জানান , তার ছেলে আকাশের সাথে একি গ্রামের ইসরাত জাহান ইশা নামে এক মেয়ের সাথে তিন বছর সম্পর্ক । একদিন ঐ মেয়ে নিজেও কল দিয়েছিলেন আকাশের মাকে । তাদের বিয়ের প্রস্তাব নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন । এক পর্যায়ে তাদের অনুরোধে আকশের বাবা গিয়েছিলেন বিয়ের প্রস্তাব নিয়ে , কিন্তু প্রস্তাবে রাজি হবেতদূর অপমান করে তারিয়ে দিয়েছে আকাশের বাবাকে । এর পর থেকে আকাশের সাথে ইসরাতে যোগাযোগের মাধ্যম মোবাইলটিও কেড়ে নেই তার পরিবার ।

অন্যদিকে আত্মহত্যার আগে আকাশ তার ফেবুকে লিখে গেছেন তার অভিমানের কথা , লিখে গেছেন তার প্রেমিকাকে নিয়ে এক খোলা চিঠি । যে চিঠিতে প্রকাশ পেয়েছে তার আকাশের প্রতি তার প্রেমিকার অবহেলার কথা । আকাশের আত্মহত্যার পর সৌদি আরবের রিয়াদে ছানাইয়া আরবাইন নামক স্থানে আকাশের ঝুলন্ত লাশ উদ্ধার করেন পুলিশ । বর্তমানে তার মরদেহ রয়েছে চৌমেছি হাসপাতালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *