চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

আলাউদ্দিন ডেস্ক কন্ট্রিবিউটর

ডায়নামিক টাচ্ এসোসিয়েশনের ২য় বর্ষপূর্তি উদযাপন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশ: ২০১৯-০২-২৫ ০০:২৫:৫৪ || আপডেট: ২০১৯-০২-২৫ ০০:২৫:৫৪

বীর কন্ঠ ডেস্ক :

সংযুক্ত আরব আমিরাত,আবুধাবি খালিফা পার্কের ভি. আই. পি হল রুমে প্রবাসী বাংলাদেশীদের অন্যতম ব্যবসায়ীক কমিউনিটি ডায়নামিক টাচ্ এসোসিয়েশনের ২য় বর্ষপূর্তি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অনুষ্ঠিত হয় ।

মুহাম্মদ ফরহাদ হোসেনের সঞ্চলানায়, ডায়নামিক টাচ্ এসোসিয়েশনের বিজনেস ডেভলপমেন্ট

কমিটির সম্মানিত সদস্য আলহাজ্ব জয়নাল আবেদীন জনুর সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্য রাখেন ডায়নামিক টাচ্ এসোসিয়েশনের বিজনেস ডেভলপমেন্ট কমিটির সদস্য নিজাম উদ্দিন মানিক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনতা ব্যাংক অবুধাবী শাখার ম্যানেজার জনাব আব্দুল হাই, বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট ব্যবসায়ী নূর মোহাম্মদ,  বরিশাল বিজনেস এসোশিয়েনের সাধারণ সম্পাদক আক্তার হোসেন রাজু, সিলেট জেলা প্রবাসী সমিতির সভাপতি বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সোহেল আহমদ স্বপন, বাংলাদেশী কমিউনিটির নেতা মাসুদ চৌধুরী এবং খলিফা পার্কের  ইভেন্ট ম্যনেজার নিজাম উদ্দিন প্রমুখ। তিন সদস্য বিশিষ্ট স্বাধীন নির্বাচন কমিশনের  তত্ত্বাবধানে আগামী দুই বছরের জন্যকার্যনির্বাহী কমিটি ও বিজনেস ডেভলপমেন্ট কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত হন মুহাম্মদ মামুনুর রশিদ, ফরহাদ হোসেন, জাহাঙ্গীর আলম, আবু হানিফ, সাইফুদ্দিন খোকন, আব্দুর রহিম ও শেখ ফরিদবিজনেস ডেভলপমেন্ট কমিটিতে নির্বাচিত হন জনাব নিজাম উদ্দিন মানিক, আলহাজ্ব জয়নাল আবেদীন জনু, এম ইউনুছ চৌধুরী ইমু, আব্দুল আওয়াল কামাল, ও হেলাল উদ্দিন।

উক্ত অনুষ্টানে কার্যনির্বাহী কমিটি ও বিজনেস ডেভলপমেন্ট কমিটির সম্মানিত সদস্যরা গুরুত্বপূর্ণ ও ব্যবসায়ীক দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন এবং উপস্তিত সবাইকে সংযুক্ত আরব আমিরাতের আইনের প্রতি শ্রদ্ধা রেখে প্রবাসী বাংলাদেশীদের সংকটপুর্ণ ভাবমুর্তি উত্তরণে সহায়ক ভুমিকা পালনের অনুরোধ জানান।

ডায়নামিক টাচ্ এসোসিয়েশনের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন হাফেজ হাবিবুল্লাহ,সাওকত হোসেন,হাফেজ দেলোয়ার হোসেন,হারুনুর রশিদ নুরুচ্ছাফা, দিদার হোসেন, সাইফুল ইসলাম, আবুল হাসান সিকদার, মনিরুল ইসলাম,মোহাম্মদ কায়ছার, আব্দুর রহমান,  মুহাব্বত  আলী, শাহ আলম প্রমুখ।

বক্তারা বলেন এই সংগঠন বর্তমানে মধ্যেপ্রাচ্যের প্রভাবশালী সংগঠন প্রতিটি কার্যক্রম ও অগ্রগতি খুবই প্রশংসনীয় ও মনো মুগ্ধকর, এই সংগঠনের ন্যায়ই প্রবাসী বাংলাদেশীদের মধ্যে আরো অনেক ব্যবসায়ীক সংগঠন সংগঠিত হয়েছে। এই সংগঠন ব্যবসার পাশাপাশি বিভিন্ন সমাজিক কার্যক্রম ও প্রবাসী বাংলাদেশীদের কে অবস্থানরত দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে বিভিন্ন ভুমিকা রাখায় বেশ পরিচিত হয়ে উঠেছে। ১৯৫২ ভাষা শহীদদের আত্নার মাগফেরাত, ঢাকা চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের আত্নার মাগফেরাত, আহতদের সুস্থতা এবং সংগঠনের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফেজ মুহাম্মদ ওসমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *