চট্টগ্রাম, , রোববার, ৫ মে ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

১৪ মার্চ রাউজানে আসছেন স্বরাষ্ট্র মন্ত্রী চলছে পরিচ্ছন্নতা ও সোন্দর্য্য বর্ধনের কাজ

প্রকাশ: ২০১৯-০৩-১১ ২৩:২১:১৫ || আপডেট: ২০১৯-০৩-১১ ২৩:২১:১৫

প্রদীপ শীল, রাউজান প্রতিনিধি: বহুমুখি উন্নয়নের আওতায় আসা রাউজান উপজেলার প্রতিটি জনপদ সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে সমাজের বিভিন্নস্তরের মানুষ নেমেছেন ময়লা আবর্জনামুক্ত রাউজান গড়ার কাজে। উপজেলার প্রতিটি ইউনিয়নে এই নিয়ে কাজ করছেন স্ব স্ব এলাকার জনপ্রতিনিধি,সেচ্ছাসেবী সংগঠন,স্কুল কলেজের শিক্ষার্থীরা। হাটবাজার গুলোর ব্যবস্থাপনায় থাকা প্রতিষ্ঠান সমূহ ময়লা আবর্জনা ফেলার জন্য রেখেছে বিশেষ ব্যবস্থা। উপজেলা প্রশাসন এই কর্মসূচিকে অগ্রাধিকার দিয়ে মাঝে মধ্যে ভ্রম্যমান আদালত পরিচালনা করে নোংড়া ও দুগন্ধময় পরিবেশ সৃষ্টির জন্য দায়িদের জরিমানা করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেছেন রাউজান উপজেলা সবদিক থেকে সমৃদ্ধ। সুন্দর ও পরিচ্ছন্ন উপজেলার বিশেষ মর্যদা রক্ষায় রাউজানের সর্বস্তরের মানুষ এখন সোচ্ছার। পৌরসভার দ্বিতীয় প্যানেল মেয়র কাউন্সিলর জমির উদ্দিন পারভেজ বলেছেন এলাকার সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী আগেই এই উপজেলাকে ক্লিন,গ্রীণ,পিংক রাউজান হিসাবে ঘোষনা করেছেন। তার এই ঘোষনার প্রতি সম্মান জানিয়ে এখন রাউজানের সর্বস্তরের মানুষ নিজ নিজ এলাকা,প্রতিষ্ঠানকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে সচেষ্ট আছে। উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী বলেছেন রাউজান এখন ক্লিন,গ্রীণ এবং পিংক উপজেলা। আগামী ১৪ মার্চ এই উপজেলায় আসছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জমান খান কামাল। তার আগমনকে ঘিরে সুন্দর রাউজানকে আরো বর্ণাঢ্য ভাবে সাজানো হচ্ছে।

জানা যায়, ওই দিন মন্ত্রী রাউজান থানা পরিদর্শন, পূর্বগুজরা নব নির্মিত পুলিশ তদন্ত কেন্দ্র উদ্বোধন,হাইওয়ে থানার ভিত্তিপ্রস্তর স্থাপন, স্থানীয় সুধিজনদের সাথে মাদক,জঙ্গী বিরোধী এক মতবিনিময় সভায় যোগ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *