চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

সুরচর্চা সঙ্গীত পরিষদের দশম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশ: ২০১৯-০৩-১৯ ২০:৪৬:০৬ || আপডেট: ২০১৯-০৩-১৯ ২০:৪৬:০৬

মিরসরাই প্রতিনিধি : সুরচর্চা সঙ্গীত পরিষদের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষে সুরচর্চার চট্টগ্রাম ও মিরসরাই শাখার যৌথ উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীতে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আবছার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলের বিশিষ্ট উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী স্বর্ণময় চক্রবর্তী, বিশিষ্ট সাংবাদিক দৈনিক আজাদীর সহ- সম্পাদক রেজাউল করিম।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ রেয়াজুল হক জসীম। এসময় আরো বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব এবং সুরচর্চার প্রধান পৃষ্ঠপোষক জনাব নাছির উদ্দিন দিদার। চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জসীম উদ্দিন। অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন সংগঠনের সম্পাদক, জহরলাল নাথ অভি। স্বাগতিক বক্তব্য রাখেন সংগঠনের অধ্যক্ষ সঞ্জীব কুমার নাথ (বিভাষ)। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের উপস্থাপিকা ববিতা ইসলাম। উপস্থিত ছিলেন মিরসরাইয়ের একমাত্র মহিলা মুক্তিযোদ্ধা মধুমিতা বৈদ্য, সুরচর্চা সংঙ্গীত পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বাবু উত্তম বড়–য়া, মোস্তাফিজুর রহমান স্বপন, বাদল কান্তি নাথ, কল্যাণ রায়, সুমন্ত দাস, মিহির কান্তি দাস, রাজীব দে, বাবলু সূত্রধর, শ্যামল কান্তি নাথ, ডাঃ মিহির কান্তি দেবনাথ, বিশ^জিৎ নাথ, সুব্রত দাস, শঙ্কর চন্দ্র দাস প্রমূখ। দলীয় সঙ্গীত ‘মোদের গরব মোদের আশা আ-মরি বাংলা ভাষা’ এই গানের মধ্যেদিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা হয়।

এরপর ‘ফাগুন হাওয়ায় হাওয়ায়’ ‘একদিন ছুটি হবে’ পরিবেশন করে সুরচর্চার শিক্ষার্থীবৃন্দ। একক গানে অংশ নেন সংঠনের শিক্ষার্থী ধ্রæব, পিউ, পুলক, অর্পিতা, দৃশ্য, পুর্ণতা, অনন্য, পুষ্পিতা, সুদিপ্তা, কাশফ, অপি, তন্দ্রা, অর্ণব, পূজা, অনুপমা, সুমন, তুর্ণা, মুক্তা, প্রান্ত, পৃথা, আদৃতা, অনিম, মিথিলা, শিমলা, নারিন, বৃষ্টি, ইতি, কৃপা, সেঁজতি, অমিত, শুভশ্রী, জয়ন্ত, প্রিয়ন্ত, অপূর্ব, তৃষা, নিশা, সুষ্মিতা, উলফাত সহ আরো অনেকে। একক নৃত্য পরিবেশন করে অহনা ও অরিত্র। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *