চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িবাসীর কাছে আমি চির ঋণী : কলেজের বিদায় সংবর্ধনায় শফিউল্লাহ

প্রকাশ: ২০১৯-০৩-২৩ ২৩:২৪:১৪ || আপডেট: ২০১৯-০৩-২৩ ২৩:২৪:৪৩

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার এক মাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান হাজী কালাম সরকারি কলেজের ২০১৯ সালের এইচএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান শনিবার (২৩ মার্চ) সকাল ১১ টায় কলেজ মিলনায়তনে অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সিনিয়র প্রভাষক নীলোৎপল বড়ূয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি নাইক্ষ্যংছড়ি উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ বলেন, শিক্ষা এবং সমাজ সেবার মাধ্যমে মানুষ সমাজে বেঁচে থাকেন। শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা নিঃসন্দেহে মহৎ কাজ।

মরহুম ছালেহ আহমদের পরিবার অত্র এলাকায় সমাজসেবার পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলে মানুষের কাছে অমর হয়ে আছেন। ঠিক তেমনি ভাবে হাজী আবু্ল কালাম সাহেব এ কলেজ প্রতিষ্ঠা করে আমাদের মাঝে আজীবন স্বরনীয় হয়ে থাকবেন। আর এই কলেজের ছাত্রী নিবাস,একাডেমিক ভবনসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে কলেজটির পূর্ণাঙ্গ রূপ দিয়েছেন আমাদের সকলের প্রিয় পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর মহোদয়। বিদায় অনু্ষ্ঠানে সকল পরিক্ষার্থীদের জন্য মহান আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন এবং কলেজের শিক্ষকদের চিকিৎসার জন্য ২০ হাজার টাকা নগদ অর্থিক অনুদান দিয়ে সড়ক দূর্ঘটনায় আহত ৪ শিক্ষদের পাশে দাড়াতে সকলকে এগিয়ে আসা ও শিক্ষকদের ভবিষ্যৎ চিকিৎসার জন্য একটি ফান্ড করতে বলেন।

এসময় তিনি আরো বলেন নাইক্ষ্যংছড়িবাসীর কাছে এখন আমি চির ঋণী হয়ে গেলাম। আপনাদের এই ঋন কখনো শোধ করতে পারবনা। এই জন্য আগামী দিন গুলিতে আপনাদের সুখে দুঃখে পাশে থেকে কাজ করে যাব। অনু্ষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ির সাবেক উপজেলা চেয়ারম্যান কলেজ পরিচালনা কমিটির সদস্য মোঃ ইকবাল, উপঅধ্যক্ষ বশির আহাম্মদ, অধ্যাপক জসিম উদ্দিন, সিনিয়র প্রভাষক শাহ আলম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ জয়নাল আবেদীন টুক্কু, ইংরেজী প্রভাষক হাসান আহম্মেদ সোবাহানী,ডিগ্রির ছাত্র মুমিনুল আলম (মুমু) বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখছেন মেহেদী হাসান,সুদীপ্ত তারেক, ১ম বর্ষের শিক্ষার্থী দিলুআরা বেগম,মোঃ বেলাল উদ্দিন প্রমুখ।

এছাড়াও কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে পরিক্ষার্থীদের জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করেন প্রভাষক মুজিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *