চট্টগ্রাম, , শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

ফটিকছড়ির হারুয়ালছড়ি হক কমিটি শাখার বার্ষিক মাহফিল সম্পন্ন

প্রকাশ: ২০১৯-০৩-২৬ ২১:৫৪:৫৮ || আপডেট: ২০১৯-০৩-২৬ ২১:৫৪:৫৮

রফিকুল আলম : মাইজভাণ্ডারী গাউসয়া হক কমিটি ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি শাখার ব্যবস্থাপনায় পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ), আওলাদে রাসুল (দঃ),রাহবারে আলম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (মঃজিঃআঃ) এর শোকর-এ মওলা মঞ্জিলে শুভ আগমন উপলক্ষে মাইজভাণ্ডারী দর্শন শীর্ষক আলোচনা, মিলাদ, জিকিরে সেমা ও কাওয়ালী মাহফিল বিশিষ্ট মাইজভাণ্ডারী গবেষক, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ এর সদস্য মোহাম্মদ শাহেদ আলী চৌধুরীর সভাপতিত্বে গত ২৫ মার্চ রাতে হারুয়ালছড়িস্থ শোকর এ মওলা মনজিলে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,বিশিষ্ট মাইজভাণ্ডারী গবেষক, এস.জেড.এইচ.এম ট্রাস্টের গবেষণা ও প্রকাশনা উপদেষ্টা ড. সেলিম জাহাঙ্গীর। এতে প্রধান আলোচক ছিলেন, উম্মুল আশেকীন মুনওয়ারা বেগম এতিমখানা ও হিফযখানার সিনিয়র শিক্ষক হাফেজ মওলানা আবুল কালাম। বিশেষ অতিথি ছিলেন,পাটিয়ালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মওলানা আবুল কাশেম ফারুকী । অন্যান্যদের মধ্যে মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির অন্তর্ভুক্ত বিভিন্ন শাখা কমিটি সমূহের সম্মানিত নেতৃবৃন্দ, হারুয়ালছড়ি শাখার সদস্যবৃন্দ, জ্যোতি ফোরামের সদস্যবৃন্দসহ অসংখ্য আশেকানে মাইজভাণ্ডারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মাইজভাণ্ডারী আদর্শবাহী সংগঠন জ্যোতি ফোরামের পক্ষ হতে গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান প্রদান, বৃত্তি ও কৃতি শিক্ষার্থী সম্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথি বক্তব্যে বলেন, বর্তমান বিশ্বে চলমান সংঘাত, হানাহানি, জঙ্গীবাদ, সন্ত্রাস সমগ্র বিশ্ববাসীর মনে আতঙ্কের সৃষ্টি করেছে।

গাউসুল আজম হযরত সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (কঃ) প্রদত্ত সপ্তকর্ম পদ্ধতি ও বেলায়তে মোতলাকা একজন মানুষকে পরিশুদ্ধিকরণের পাশাপাশি সামাজিক, জাতীয় ও আন্তর্জাতিক যেকোনো সমস্যার সমাধানে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম। সভাপতি তাঁর বক্তব্যের শুরুতে নিউজিল্যান্ডে সংঘটিত জঙ্গি হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি আরও বলেন, ইসলামের মূল নির্যাস নিয়ে বাংলাদেশে প্রবর্তিত একমাত্র তরিকা মাইজভাণ্ডারী দর্শন। এই তরিকার উজ্জ্বল সূর্য বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) এর অনুপম জীবনাদর্শ আমাদের সৃষ্টি ও স্রষ্টার প্রতি হক তথা হক্কুল্লাহ ও হক্কুল ইবাদ পরিপূর্ণভাবে আদায় করার তাগিদ দেয়। সর্বশেষ মিলাদ, মোনাজাত, সেমা ও কাওয়ালি পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *