চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

মিজবাউল হক চকরিয়া অফিস

ষড়যন্ত্রকারীরাই নৌকাকে পরাজিত করেছে : স্বাধীনতার আলোচনা সভায়–জাফর আলম এমপি

প্রকাশ: ২০১৯-০৩-২৭ ০০:০৬:৪৭ || আপডেট: ২০১৯-০৩-২৭ ০০:০৬:৪৭

 মিজবাউল হক, চকরিয়া : কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমপি বলেছেন, যারা দলের সাথে বিশ্বাস ঘাতকতা করেছে তারা কোনদিন বঙ্গবন্ধুর আর্দশিক সৈনিক হতে পারে না। দলের মধ্যে এখনো খন্দকার মোস্তাকের অনুসারী রয়েছে। তারাই নৌকাকে পরাজিত করতে উঠে পড়ে লেগেছে। ১৮মার্চ চকরিয়ায় ও ২৪ মার্চ পেকুয়াতে নৌকাকে পরাজিত করতে জেলা আওয়ামীলীগের এক শীর্ষ নেতার আচরণ দলকে প্রশ্নবিদ্ধ করেছে। ওই নেতার ষড়যন্ত্রের কারণে জেলার সব উপজেলায় আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থীরা পরাজয় বরণ করতে হয়েছে। বঙ্গবন্ধু ও স্বাধীনতার প্রতীক নৌকাকে কলঙ্কিত করেছে। তিনি ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিকাল তিনটায় ফাশিয়াখালী কে রহমান কনভেনশন হলে সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, উপজেলা নির্বাচনে নৌকার সাথে যারা বেঈমানি করেছেন, তাদের তালিকা আমাদের হাতে আছে। তাদেরকে সময় মতো শিক্ষা দেওয়া হবে। আওয়ামীলীগ করবেন আবার নৌকাকে ভোট দেবেন না এটা কেমন কথা ? সংসদ সদস্য জাফর আলম আরও বলেন, আমরা দলকে নতুন করে সাজাবো। ওর্য়াড পযার্য়ে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আনতে চাই। শুদ্ধি অভিযানও চালাবো। যড়যন্ত্রকারীরা যাতে আর সুযোগ না পায়। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, বিগত বিএনপি-জামাতের জালাও পোড়াও আন্দোলনে আমরা চকরিয়াতে ভাঙচুর করতে দিই নাই। তাদের ধ্বংসাত্বক রাজনীতি থেকে জাফর আলমের নেতৃত্বে শক্তভাবে আমরা দমন করেছি। এজন্য স্বাধীনতার ৪৫ বছর পর নৌকাকে বিজয় করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, এজন্য জননেত্রী শেখ হাসিনা উপজেলা পরিষদ নির্বাচনেও আমাকে নৌকা উপহার দিয়েছেন। কিন্তু দলের ষড়যন্ত্রকারীদের কারণে নৌকার বিজয় ঘরে তুলতে পারিনি। আমি হারিনি দল এবং তারা নৌকাকে হারিয়ে দিয়েছেন ? ঘরের শত্রুরাই নৌকার পরাজয় করিয়েছে। এই অবস্থায় আমরা জননেত্রী শেখ হাসিনা এবং সাংসদ জাফর আলমের স্বপ্নœ বাস্তবায়ন করতে পারবো না ? তাদেরকে চিহিৃত করে দলকে সাজাতে হবে। এদিন সকাল ৬টায় উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু করেন। এরপর সকাল ৭টায় কোরানখানী, ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, বিকাল ৩টায় আলোচনা সভা ও সন্ধ্যায় মুক্তিযুদ্ধ ভিত্তিক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জাফর আলমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নালের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরুউদ্দিন আহমেদ ছাড়াও বক্তব্য রাখেন, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, সহ-সভাপতি এম আর চৌধুরী, সহ-সভাপতি আবু মুছা, সহ-সভাপতি মুজিবুল হক চৌধুরী রতন, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, প্রচার সম্পাদক আবু মুছা, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার, উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আমির উদ্দিন বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক আবছার উদ্দিন মাহমুদ, দপ্তর সম্পাদক মাষ্টার আবদুল জলিল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হাসানুল হক, মহিলা সম্পাদিকা জন্নাতুল বকেয়া রেখা ও জেলা পরিষদ সদস্য অধ্যাপক সোলতান আহমদ।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি/সম্পাদকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *