চট্টগ্রাম, , শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাই পৌর বাজার কমিটির নির্বাচন আগামী ১৩ এপ্রিল

প্রকাশ: ২০১৯-০৩-২৮ ০০:০৮:০২ || আপডেট: ২০১৯-০৩-২৮ ০০:০৮:০২

 মিরসরাই প্রতিনিধি : মিরসরাই পৌর বাজার পরিচালনা কমিটির নির্বাচন আগামী ১৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। বুধবার (২৭ মার্চ) প্রধান নির্বাচন কমিশনার ও মিরসরাই পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন নির্বাচনের তফশীল ঘোষণা করেন। ঘোষিত তফশীল অনুযায়ী মনোনয়নপত্র বিক্রয় শুরু হবে ২৮ মার্চ থেকে ১ এপ্রিল অফিস চলাকালীন সময় পর্যন্ত। মনোনয়নপত্র দাখিল ২ এপ্রিল থেকে ৩ এপ্রিল পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই বাছাই ৪এপ্রিল বিকেলা ৩টায় পৌর কার্যালয়ে অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র প্রত্যাহার ৫ এপ্রিল অফিস চলাকালীন সময় পর্যন্ত। প্রতীক বরাদ্ধ ও চূড়ান্ত প্রার্থী ঘোষণা ৬ এপ্রিল বেলা ৩টায়। মিরসরাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১৩ এপ্রিল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত।

মিরসরাই পৌর কার্যালয়, চট্টগ্রাম জেলা প্রশাসক এর কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র ক্রয় ও দাখিল করা যাবে। নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য প্রার্থীকে অবশ্যই পৌর বাজারের চূড়ান্ত ভোটার তালিকায় নাম থাকতে হবে। প্রার্থীর পৌর বাজারের ধার্যকৃত চাঁদা পরিশোধ থাকতে হবে। পরিশোধিত চাঁদার রশিদ আবদেন পত্রের সহিত সংযুক্ত করতে হবে। এছাড়া কোন প্রকার মাদকদ্রব্য ক্রয়, বিক্রয়ের সাথে জড়িত থাকা ব্যক্তি প্রার্থী হওয়ার যোগ্য হবে না বলে জানা গেছে। নির্বাচনে ৬’শ ৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে সহ-সভাপতি ১ জন, সাধারণ সম্পাদক-১জন, যুগ্ন সম্পাদক ১ জন, সাংগঠনিক সম্পাদক ১ জন, কোষাধ্যক্ষ ১ জন, প্রচার সম্পাদক ১ জন, দপ্তর সম্পাদক ১ জন, ক্রীড়া সম্পাদক ও সাংস্কৃতিক সম্পাদক ১ জন, ধর্মীয় সম্পাদক ১ জন, সদস্য ৪জন নির্বাচিত করবেন। মিরসরাই পৌর বাজার নির্বাচন কমিটির প্রধান নির্বাচন কমিশনার ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বলেন, ঐতিহ্যবাহী মিরসরাই পৌর বাজারের ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য এবং ভোক্তা সাধারণের সুযোগ-সুবিধা নিশ্চিতের লক্ষে বাজার পরিচালনা কমিটির নির্বাচনের আয়োজন করা হচ্ছে।

এছাড়া মিরসরাই বাজারের নামে ১৯৭২-২৮ সাল হতে আরএস ৪০৪০ দাগের মোট ৫৫শতক জায়গা বরাদ্ধ থাকলেও তা বর্তমানে বিভিন্ন ব্যক্তির দখলে চলে গেছে। উক্ত জায়গা উদ্ধার করার জন্য পৌর কর্তৃপক্ষ ইতমধ্যে আইনী পদক্ষেপ গ্রহণ করেছে। শক্তিশালী বাজার পরিচালনা কমিটি নির্বাচিত হলে পৌর কর্তৃপক্ষ সহ যৌথ উদ্যোগে সকল সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে। এসময় উপস্থিত ছিলেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, পৌর সচিব সমর কান্তি চাকমা, কাউন্সিলর কোব্বাত আহমেদ, জয়নাল আবেদীন, জহির উদ্দিন, নুরুল মোস্তফা, সংরক্ষিত মহিলা কাউন্সিলার রিজিয়া বেগম, ব্যবসায়ী তোফায়েল উল্ল্যাহ চৌধুরী নাজমুল, মেজবাউল আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *