চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

পটিয়ায় প্রত্যয়ের উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ আয়োজন ‘মুক্তির কথা মুক্তির গান’ অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৩-২৯ ০১:৩৬:৫১ || আপডেট: ২০১৯-০৩-২৯ ০১:৩৬:৫১

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পটিয়ার শিক্ষা ও সাংস্কৃতিক চর্চার বিশেষায়িত প্রতিষ্ঠান প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে ‘মুক্তির কথা মুক্তির গান’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করা হয়। পটিয়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে ছিল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, প্রদীপ প্রজ্বলন, মুক্তির গান, কবিতা, নৃত্য ও কথামালা। একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবির সভাপতিত্বে ও একাডেমির সদস্য শিবু মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা আবদুল মান্নান।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৃজনশীল সাহিত্যগোষ্ঠী মালঞ্চের সভাপতি অধ্যাপক অজিত মিত্র, কবি ও ছড়াকার শিবু কান্তি দাশ, পূঁতি গবেষক ইছহাক চৌধুরী, সম্মিলিত বর্ষবরণ উদযাপন পরিষদের সচিব বিশ্বজিত দাশ, ফেরদৌস আলম, ব্যাংকার ও সংগঠক আবদুর রহমান রুবেল, শিক্ষিকা নাসরিন সুলতানা চৌধুরী, একাডেমির সমন্নয়ক এমরান হোসেন রাসেল, ও সদস্য শিমুল মল্লিক প্রমুখ। বক্তারা বলেন, ২৬ শে মার্চ আমাদের এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়। মুক্তিযুদ্ধকে বুকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে। ভালো কাজ ও সংস্কৃতি দিয়ে খারাপ সংস্কৃতি দূর করতে হবে। সেই সাথে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। ২৬ শে মার্চ বিকাল ৫ টা থেকে শহীদ মিনার প্রাঙ্গন মুখরিত হয়ে উঠে সংগীতের সুরের মূর্ছনায়। অনুষ্ঠানে দলীয় গান পরিবেশন করেন সংগীত শিল্পী শিমুল মল্লিকের নেতৃত্বে গীতল সাংস্কৃতিক একাডেমি। নৃত্য শিল্পী শাহ আলম রুবেলের নেতৃত্বে দলীয় নৃত্য পরিবেশন করেন রঙ্গীন ঘুড়ী সাংস্কৃতিক একাডেমি।

এছাড়া দলীয় গান ও নৃত্য পরিবেশন করেন প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীরা। আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তি শিল্পী গৌতম চৌধুরী ও সায়মা তৈয়ব। একক গান পরিবেশন করেন সংগীত শিল্পী বৃষ্টি দে রাত্রি, সায়মা সুলতানা, শিমুল মল্লিক, শিবু মল্লিক, উর্মি দত্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *