চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

ফটিকছড়িতে ঘুষের টাকা সহ শিক্ষা অফিসার আটক

প্রকাশ: ২০১৯-০৩-২৯ ০১:০৪:৩৬ || আপডেট: ২০১৯-০৩-২৯ ০১:০৪:৩৬

 রফিকুল আলম : চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা থেকে বিভাগীয় দুর্নীতি দমন কমিশন (দুদুক) উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আজিমেল কদরকে ১০ হাজার ঘুষের টাকা সহ হাতে নাতে আটক করেছে। বৃহস্পতিবার ২৮ মার্চ বিকালে উপজেলা পরিষদের শিক্ষা অফিসারের কার্যালয়ে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম বিভাগীয় দূর্নীতি দমন কমিশন’র উপ-পরিচালক লুৎফুল কবির চন্দনের নেতেৃত্বে এ অভিযান পরিচালিত হয়। জানা যায়, উপজেলার বেড়াজালি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকা তাছলিমা আকতার(২৮) বদলী জনিত কারনে প্রথমে ৫ হাজার টাকা প্রদান করলে উক্ত শিক্ষা অফিসার আরো টাকা দাবী করে।

এ বিষয়ে উক্ত শিক্ষিকা দুদুক এ অভিযোগ করলে অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালিত হয়। আটক করে নিয়ে যাবার সময় উপজেলা পরিষদ প্রাঙ্গনে দুদুকের উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উক্ত শিক্ষিকাকে বদলীর জন্য প্রথমে ৫ হাজার টাকা নেওয়ার পর শিক্ষা অফিসার আরো ১০ হাজার টাকার জন্য ফোনে শিক্ষিকাকে বিরক্ত করে আসছিল।আজ (২৮ মার্চ) দাবীকৃত ১০ হাজার টাকা দেয়ার পর পর তাকে আটক করা হয়। স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদুক কর্মকর্তা বলেন,এ ঘটনার সাথে অন্যান্য যারা জড়িত তা তদন্তে বের হবে। তদন্তে যাদের নাম আসবে তাদের বিরুদ্ধে চুড়ান্ত রিপোর্ট দেয়া হবে। এসংক্রান্তে দুদুকের উপ সহকারী পরিচালক মো: নুরুল ইসলাম বাদী হয়ে ফটিকছড়ি থানায় মামলা করবেন বলে জানান।

সাংবাদিকদের ব্রিফিং করার পর আটককৃত শিক্ষা অফিসারকে থানায় নিয়ে যায়।এ খবর ছড়িয়ে পড়লে উপজেলা পরিষদ প্রাঙ্গনে শত শত মানুষের সমাগম ঘটে। এলাকার সচেতন মহল ও নিরীহ শিক্ষকরা এসব অনৈতিক কাজে যারা জড়িত তাদের বিরুদ্ধে ও মানুষ গড়ার কারীগর সেজে যারা উক্ত শিক্ষা অফিসারকে সর্বাক্ষনিক অনৈতিক সুবিধা আদায়ে সহযোগিতা করেছেন তাদের বিরুদ্ধে ও আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবী জানান। আটককৃত শিক্ষা অফিসার আজিমেল কদর উপজেলা গেজেটেড কোয়াটার-বি-১,ঘনিয়ার পার ব্যাসদী,চেঙ্গারচর,চেঙ্গার চর পৌরসভার মতলব উত্তর,চাঁদপুর এলাকার মৃত হাসান আলীর পুত্র। তিনি গত ১০ এপ্রিল ২০১৭ ইং ফটিকছড়িতে প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে যোগদান করেন।

এ ঘটনায় ফটিকছড়ি থানায় দূর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ১৫(৩)২০১৯ ইং মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ্য ২৯ অক্টোবর ২০০৭ সালে উক্ত শিক্ষা অফিসের তৎকালীন শিক্ষা অফিসার নুরুজ্জামান ও ঘুষের টাকা সহ এ ভাবে গ্রেফতার হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *