চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

বিজ্ঞান ও প্রযুক্তিগত উন্নয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : পটিয়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে -হাবিবুল হাসান :

প্রকাশ: ২০১৯-০৩-২৯ ০১:২২:১৭ || আপডেট: ২০১৯-০৩-২৯ ০১:২২:১৭

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : পটিয়ায় ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতা ২০১৯ সম্পন্ন হয়েছে। গতকাল বিকেলে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ উপলক্ষে আয়োজিত পুরস্কার ও সনদ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান। এতে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মইন উদ্দিন মজুমদার, পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশিদুল হক মিজান, শাহ আমির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাংবাদিক এসএমএকে জাহাঙ্গীর, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, প্রধান শিক্ষক কে.এম আবদুল গণি, প্রধান শিক্ষক মো. হারুনুর রশিদ প্রমুখ। এতে পটিয়ায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এসএ নুর উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে ছনহরা ষোড়শী বালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে.এম আবদুল গণি, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসেবে শাহ আমির উচ্চ বিদ্যালয়ের সি. শিক্ষক কামাল উদ্দিন, শ্রেষ্ঠ স্কাউট দল পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়।

এবারের বিজ্ঞান মেলায় ১ম স্থান অর্জন করে মাধ্যমিক স্তরে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ স্তরে পটিয়া সরকারী কলেজ। এছাড়াও এতে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এসময় সভাপতির বক্তব্য উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি অগ্রগতির মূল শক্তি। যাকে প্রতিপাদ্য করে বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির ক্ষেত্রে নব দিগন্তের সূচনা করেছে। যা অব্যাহত রাখতে বিজ্ঞান ভিত্তিক শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করতে হবে। এর পূর্বে তিনি বিজ্ঞান মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী কর্তৃক প্রদর্শিত বৈজ্ঞানিক বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *