চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে ভয়াবহ অগ্নকান্ডঃ অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশ: ২০১৯-০৩-৩১ ২২:৫৪:০৬ || আপডেট: ২০১৯-০৩-৩১ ২২:৫৪:০৬

প্রদীপ শীল,: রাউজানের প্রাণ কেন্দ্র মুন্সিরঘাটা এলাকায় এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। ৩১ মার্চ শনিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয় জামাল কলোনি থেকে। জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সূত্র হওয়া অগ্নিকান্ডে লেলিহান শিখা পিছন থেকে ছড়িয়ে পরে রাউজান- রাঙ্গামাটি সড়ক পাশের দোকান গুলোতে। এসময় খবর পেয়ে রাউজান ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রন আনার চেষ্টা করে। পরে হাটহাজারী থেকে আসে ফায়ার সার্ভিসের আরো দু’টি ইউনিট। সাথে যোগদেয় সাধারণ পথচারী, ছাত্রলীগ, যুবলীগ ও মুনিরিয়া যুব তবলীগ কমিটির বিভিন্ন শাখার লোকজন। এক ঘন্টা ব্যাপী প্রাণপন প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

অগ্নিকান্ডের ঘটনায় কোন প্রকার হতাহতের ঘটনা না ঘটলেও অগ্নিকান্ডে ৩০ পরিবারের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। ৩০ পরিবারের শতাধিক নারী পুরুষ কিছুই বাহির করতে পারেনি। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, অগ্নকান্ডের ঘটনায় প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রাউজান উপজেলা যুবলীগের সভাপতি প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ জানিয়েছেন, অগ্নিকান্ডে ঘটনায় রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁডানোর নির্দেশ দিয়েছেন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের। উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন আহম্মদ নেতৃত্বে ও যুবলীগের সভাপতি জমির পারভেজের সার্বিক ব্যবস্থাপনায় ক্ষতিগ্রস্ত দের দেয়া হয় রুটি, বিস্কুট, পানি, শাড়ী, লুঙ্গী ও শিশুদের জন্য কাপড়।

সাংসদের নির্দেশ মতে শতাধিক লোককে অস্থায়ী ভাবে রাখা হয়েছে উপজেলা একেএম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে। প্রয়োজনীয় খাওয়ার ও থাকার ব্যবস্থাপনা করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের দেখ ভালোর দায়িত্বে রয়েছে উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন আহম্মদ, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন চৌধুরী, আবদুল লতিফ, যুবলীগ নেতা আহসান হাবিব চৌধুরী, হাসান মোহাম্মদ রাসেল, ফোরকান উদ্দিন টিপু, আবু ছালেকসহ অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *