চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

রামুর গর্জনিয়ায় বনবিভাগেরর অভিযানে অর্ধলক্ষ টাকার কাঠসহ পিকাআপ আটক

প্রকাশ: ২০১৯-০৩-৩১ ০০:৫৮:১০ || আপডেট: ২০১৯-০৩-৩১ ০০:৫৮:১০

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের থিমছড়ি এলাকার সংরক্ষিত বনাঞ্চল (রিজার্ভ) থেকে গাছ কেটে নিয়ে পাচারের সময় বনবিভাগ কাঠভর্তি একটি পিকাআপ গাড়ী (চট্টমেট্রো-অ- ৫৩৮) আটক করেছে। স্থানীরা জানা থিমছড়ি এলাকার বনবিভাগের সংরক্ষিত রিজার্ভ থেকে গত শুক্রবার দিবাগত রাতে একদল বনদস্যু মূল্যবান গর্জন, মেহগনি ও কড়ই গাছ কেটে গাড়ী যোগে পাচার করেছিল।

এ বিষয়টি এলাকার লোকজন বনবিভাগকে খবর দেয়। খবর পেয়ে বন কর্মকর্তারা শনিবার (৩০ মার্চ) ভোরে ঘটনাস্থলে আসার সাথে সাথে কাঠভর্তি পিকাআপ গাড়িটি ফেলে পাচারকারীরা পালিয়ে যায়। পরে বনবিভাগের লোকজন কাঠসহ গাড়িটি জব্দকরে রামুর বাঘখালী রেঞ্জাধীন স্থানীয় গিলাতলী বনবিটে নিয়ে যায়। গিলাতলী বনবিট কর্মকর্তা মোঃ লোকমান এ প্রতিবেদককে বলেন- গোপন সংবাদের বৃত্তিতে ও রেঞ্জ কর্মকর্তার নির্দেশে তিনি ঘটনাস্থল থেকে কাঠ ও গাড়ী আটক করতে সক্ষম হন। তবে পাচারকারীরা দ্রুত পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেন নি। উদ্ধারকৃত কাঠের আনুমানিক বাজার মূল্য অর্ধলাখ টাকা হবে বলে যান।

এদিকে জব্দকৃত গাড়িটি কার এবং কারা এই কাঠ পাচারের সঙ্গে যুক্ত আছে? সে বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের পর সংশ্লিষ্ট আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রেঞ্জ কর্মকর্তা মোঃ আতা এলাহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *