চট্টগ্রাম, , রোববার, ১৮ আগস্ট ২০১৯

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

বাবা ভান্ডারীর ৮২ তম ওরশ শরীফের কাল প্রধান দিবস ও আখেরী মোনাজাত

প্রকাশ: ২০১৯-০৪-০৪ ২২:৪৬:৪৪ || আপডেট: ২০১৯-০৪-০৪ ২২:৪৬:৪৪

রফিকুল আলম : মাইজভান্ডার দরবার শরীফের আধ্যাতিœক সাধক, আওলাদে রাসূল (স:) হযরত গাউছুল আজম সৈয়্যদেনা শাহছুফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল-হাচানী আল মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর (ক:)’র পবিত্র ওরশ শরীফের প্রধান দিবস শুক্রবার ৫ এপ্রিল। এ উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফের গাউছিয়া রহমান মঞ্জিলের বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে- খত্মে কুরআন, খত্মে গাউছিয়া শরীফ, রওজায় গিলাফ চড়ানো,পুস্পস্তবক অর্পন, বাবাভান্ডারী জীবনদর্শনের ওপর আলোচনা, ওয়াজ-মিলাদ, আখেরী মোনাজাত ও তবারুক বিতরণ।

ওরশ শরীফ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত হতে লাখো আশেকান ও ভক্তবৃন্দ বিভিন্ন রকমের হাজারো যানবাহন যোগে দরবার শরীফে সমবেত হয়েছে। মাইজভান্ডার- নাজিরহাট সড়ক সহ সর্বত্র জুরে লাখো ভক্তের মিলন মেলায় পরিণত হয়েছে। মাইজভান্ডার এসে আশেকানে ভক্তরা গাউছিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশীনদের সাথে সাক্ষাত করতে দেখা যায়। এসময় মাইজভান্ডারস্থ পূর্ব বাড়ীতে অবস্থানরত বর্তমান সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:) সাথে আগত ভক্তরা সাক্ষাত করতে ভক্তদেও উপচে পড়া ভীড় সামাল দিতে শত শত সেচ্ছা সেবককে হিমশিম খেথে দেখা যায়।

আজ দিন ব্যাপী কর্মসূচি শেষে রাতে মিলাদ মাহফিল ও জিকির শেষে বিশ্বের সকল উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন, বর্তমান সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:)। এদিকে ওরশ শরীফ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা প্রশাসন, থানা পুলিশ, গাউছিয়া রহমান মঞ্জিলের স্বেচ্ছা সেবকবৃন্দ আইন শৃংখলা রক্ষার্থে কাজ করে যাচ্ছেন । আইন শৃংখলা রক্ষার্থে নাজিরহাট- মাইজভান্ডার সড়কসহ এলাকা জুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তাছাড়া শত শত সেচ্ছা সেবক যানজট ও আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *