চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে সেনা-র‌্যাবের সাথে পাহাড়ী সন্ত্রাসীর বন্ধুক যুদ্ধে নিহত ১, টাকা, ৭টি অস্ত্রসহ গুলি উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৪-০৪ ০০:০৫:৫৫ || আপডেট: ২০১৯-০৪-০৪ ০০:০৫:৫৫

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম দোছড়ি ইউনিয়নের পূর্ব তুলাতলীর ডলুর ঝিরির রাস্তা মাথা নামক স্থানের গহীণ অরণ্যে সেনা-র‌্যাবের সাথে উপজাতীয় ১০ /১২ জনের একদল সন্ত্রাসীর সাথে বন্দুক যুদ্ধ চলে। এসময় ঘটনাস্থলে জ্ঞান শংকর চাকমা নামে এক উপজাতীয় সন্ত্রাসীদের কমন্ডার নিহত হয়। সে রাঙ্গামাটি জেলার পৌর এলাকার হামেশ কুমারের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার (৩ এপ্রিল) ভোর রাতে উপজাতীয় একদল সন্ত্রাসী গ্রুপ দোছড়ি ইউনিয়নের পূর্ব তুলাতলী এলাকার ডলুঝিরি রাস্তার মাথা নামক এলাকায় অবস্থান করছে এমন তথ্যে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনী ও র‌্যাবের একটি দল ঐ এলাকায় অভিযানে চালা।

এসময় নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে উপজাতী সন্ত্রাসীরা গুলি ছুড়ে। নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালিয়ে তাদের প্রতিরোধ করে। পরে বুধবার সকালে ১০টার দিকে ঘটনাস্থল থেকে পাহাড়ী সন্ত্রাসীদের কমন্ডার জ্ঞান শংকর চাকমা নামে এক সন্ত্রসীর লাশ এবং ৭টি এসএমজি, ৪ শত ৩৭ রাউন্ড গুলি ১১ টি ম্যাগাজিন, ১১ গুলির খোসা ও ৪ লক্ষ ৩৬ হাজার নগদ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত টাকা, অস্ত্র, গুলি নিহতের লাশ নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করা হয়। এই ঘটনায় র‌্যাব বাদী নাইক্ষ্যংছড়ি থানা সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করেন।

অভিযানে নেতৃত্বদানকারী চট্টগ্রাম র‌্যাব ৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মিফতাহুল করিম সাংবাদিকদের জানিয়েছে, সম্প্রতি রাঙ্গামাটিতে নির্বাচনী দায়িত্ব শেষে ফেরার পথে পাহাড়ী সন্ত্রাসীদের গুলিতে ৭ কর্মকর্তা নিহত হওয়ার পর থেকে পার্বত্য চট্টগ্রামে আইন শৃংখলা বাহিনীর ব্যাপক অভিযানের ফাঁদ পাতে। এরই অংশ হিসেবে বুধবার ভোররাতে নাইক্ষ্যংছড়ির তুলাতলীতে অভিযান চালানো হয়। তিনি আরো জানান ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত সন্ত্রাসী জ্ঞান শংকর রাঙ্গামাটিতে হামলার পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত। এদিকে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মো: আনোয়ার হোসেন জানান- ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত লাশ ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অস্ত্র, গুলাবারুদ,ও টাকা থানাতে জমা দিয়ে র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *