চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

মিজবাউল হক চকরিয়া অফিস

দূর্নীতির অভিযোগে চকরিয়া পৌর সচিবের  অফিসে তালা দিয়েছেন এক কাউন্সিলর 

প্রকাশ: ২০১৯-০৪-০৭ ২০:৪৯:১৯ || আপডেট: ২০১৯-০৪-০৭ ২০:৪৯:১৯

চকরিয়া অফিস :

কক্সবাজারের চকরিয়া পৌরসভার সচিবের অনিয়ম, দূর্নীতি ও স্বে”ছাচারিতার অভিযোগ এনে তার অফিসটি তালা লাগিয়ে দিয়েছেন কাউন্সিলর মুজিবুল হক। গত ১৩ বছর ধরে বিভিন্ন মেয়াদে বহাল থাকায় তার অফিসটি দূর্নীতির আখড়ায় পরিনত হয়েছে। গতকাল রবিবার দুপুর ১২টার দিকে এলাকাবাসীর দাবীর মুখে কয়েকজন তার অনুগত নিয়ে পৌর সচিবের অফিসটি তালা লাগিয়ে দেন।

চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক বলেন, পৌর সচিব মাসউদ মোর্সেদের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, টেন্ডার বাণিজ্য, কিচেন্ট মার্কেটে বাণিজ্য, শালিস বাণিজ্য, ৮নং ওয়ার্ডে উন্নয়নের নামে অর্থ হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগ রয়েছে। এসবের প্রতিবাদ করলে ওল্টো হুমকি দেন তিনি। এজন্য এলাকাবাসীর চাপের মুখে তার অফিসের দরজায় তালা লাগিয়ে দিয়েছি।

তিনি দীর্ঘ ১৩বছর ধরে সরকারি নিয়ম বহির্ভূতভাবে স্বপদে বহাল রয়েছে। এমন কি নির্বাচিত হয়ে আসা মেয়ররাও তার হাতে জিম্মি। এসব যেন দেখার কেউ নাই। চকরিয়া, বাশখালী ও চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় প্লাট বাড়ি, মার্কেট ভবন অসংখ্য জায়গা-জমি ক্রয় করেছেন এই সচিব। চাকুরীর সুবাধে এ পৌরসভায় নিকট আত্মীয়দেরকেও কৌশলে চাকুরীর ¯’ান করে দিয়েছেন বলে তিনি জানান। এভাবে তিনি কোটি টাকার মালিক হয়েছে।

ওই সচিব পৌরসভায় যোগদানের পর থেকে পৌরসভার হাট-বাজার, নিয়োগ বিজ্ঞপ্তি, উন্নয়ন কাজের টেন্ডার নিয়োগ গুলো যে সব পত্রিকা বাজারে আসে না, সে সব পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে অপকর্ম চালিয়ে যা”েছন। মাসউদ মোরশেদ দীর্ঘদিন ধরে চকরিয়া পৌরসভায় দায়িত্ব থাকার কারণে কাউন্সিলার ও কর্মচারীদের সাথে কয়েক বার হাতাহাতির ঘটনাও ঘটে। এ দূর্নীতিবাজ সচিব যতদিন থাকবে পৌরসভাটি দূর্নীতির আখড়ায় পরিণত হবে। এজন্য তাকে দ্রুত সময়ে প্রত্যাহারের দাবী জানা”িছ।

 

এব্যাপারে চকরিয়া পৌর সচিব মাসউদ মোরশেদ বলেন, কাউন্সিলর মুজিবুল হকের অভিযোগ গুলো সত্য নয়। অন্যান্য ওয়ার্ডের তুলনায় তার ওয়ার্ডে উন্নয়ন কর্মকান্ড বেশি হয়েছে। তিনি কিচেন্ট মার্কেটে একটি দোকান বরাদ্দ ভুলবুঝা হয়েছে বলে জানান তিনি। ##

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *