চট্টগ্রাম, , রোববার, ৫ মে ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে নকল ঔষুধ তৈরির কারখানায় যৌথ অভিযানে ৫ লাখ ৩১ হাজার টাকা জরিমানাসহ ৩৯জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি

প্রকাশ: ২০১৯-০৪-০৭ ২৩:১৫:১৮ || আপডেট: ২০১৯-০৪-০৭ ২৩:১৫:১৮

প্রদীপ শীল, রাউজান : রাউজানে র‌্যাব-৭ ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে অবৈধভাবে কবিরাজী ঔষুধ তৈরি করার অভিযোগে মালিকসহ ৩৯জনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিভিন্নভাবে শাস্তি প্রদান করেছে। অভিযান পরিচালনাকারীরা আদালত এসময় কারখানাটি বন্ধ করে দিয়েছে।

জাানা যায়, ৭ এপ্রিল রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ অভিযানটি পরিচালিত হয় দক্ষিণ রাউজানের কাপ্তাই সড়ক সংলগ্ন ব্রাহ্মণহাট পাশ্ববর্তী এলাকায়। এ অভিযানে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হাকিমকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। কারখানায় বিভিন্ন ধরনের কাজে লিপ্ত ৩৮জন কর্মচারির মধ্যে একজনকে ৫০ হাজার টাকা, অপর ব্যক্তিদের ৫ ও ৩ হাজার টাকা করে মোট ৫ লাখ ৩১ হাজার টাকা জরিমাণা আদায় করা হয়। তিনজনকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শামীম হোসেন রেজা বলেছেন, এ কারখানায় ভরতীয় ঔষুধের স্টীকার লাগিয়ে প্রচারপত্র বিািলর মাধ্যমে ভিপি পার্সেল যোগে দেশের বিভিন্ন প্রান্তে পাঠানো হতো। যে সসব ঔষুধ এখানে তৈরি করা হতো ওসব ঔষুদের কোন ধরনের বৈধতা নেই। তিনি জানান, সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ অভিযানে জব্দ করা হয় ১০২টি মোবাইল সেট। এসব মোবাইল সেট ব্যবহার করে কল সেন্টারের মাধ্যমে ঔষুধের অর্ডার ও ডেলিভারি দেয়া হতো। এছাড়াও বিকাশের অর্ধশতাধিক একাউন্টের প্রমাণও পায় অভিযানকারীরা। জব্দ করা প্রায় ৫০ লাখ টাকা মূল্যের অবৈধ ঔষুধ পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন র‌্যাব ৭ এর সহকারী পুলিশ সুপার কাজী তারেক আজিজ, সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান, চট্টগ্রাম জেলা ঔষুধ প্রশাসনের কর্মকর্তা কামরুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) এহসান মুরাদসহ র‌্যাবের ৩৫ সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *