চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ের ওসমানপুরে অগ্নিকান্ডে ২টি বসতঘর পুড়ে ছাই ক্ষয়ক্ষতি ৫লক্ষ টাকা

প্রকাশ: ২০১৯-০৪-১২ ২২:৫২:২৫ || আপডেট: ২০১৯-০৪-১২ ২২:৫২:২৫

মিরসরাই প্রতিনিধি : মিরসরাই উপজেলার ওসমানপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাশখালী গ্রামের নছু মিজি বাড়ী প্রকাশ (ধন গাজী ভূইঁয়া বাড়িতে) অগ্নিকান্ডে ২টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১২ এপ্রিল) সন্ধ্যায় আবুল কালামের রান্নাঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশ্ববর্তী ঘরে ছড়িয়ে পড়ে। এতে প্রায় ৫লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থ পরিবার। খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস ও স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হলো মৃত গণি আহাম্মদের ৪ ছেলের ৬কক্ষ বিশিষ্ট ও মৃত ফয়েজ আহাম্মদের ৩ ছেলের ৫কক্ষ বিশিষ্ট বসতঘর। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকাল সাড়ে ৫টায় কিছু বুঝে উঠার আগে আবুল কালামের রান্নাঘরের দিক থেকে আগুন দেখতে পাই। আমরা সাথে সাথে আগুন নেভানো চেষ্টা করি এবং মিরসরাই ফায়ার সার্ভিসকে ফোন দিই কিন্তু ততক্ষণে দুই পরিবারের সহ মৃত আব্দুল কুদ্দুসের ছেলে সাফায়েত হোসেনের ঘর কিছুটা পুড়ে যায়। মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাষ্টার রবিউল আজম বলেন, শুক্রবার সন্ধ্যায় ওসমানপুর ইউনিয়নের বাশখালী গ্রামে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আমাদের দুটি ইউনিট প্রায় ১ঘন্টা ২০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

তিনি আরও বলেন, অগ্নিকান্ডে প্রায় ৫লক্ষ টাকার ক্ষয়ক্ষতি এবং উদ্ধার হয়েছে ২০ লক্ষ টাকার মালামাল। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *