চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে ৩য় দিনেও উত্তেজনা, মুনিরীয়া যুব তবলীগ কমিটির অনুসারীদের গ্রেপ্তার ও তাদের আয়ের উৎস খুজতে প্রশাসনের নিকট আ.লীগের জোর দাবী

প্রকাশ: ২০১৯-০৪-২০ ০০:৩৭:৩৯ || আপডেট: ২০১৯-০৪-২০ ০০:৩৭:৩৯

প্রদীপ শীল, রাউজান ঃ রাউজানে আওয়ামীলীগ নেতা মোজাম্মেল হককে হত্যা চেষ্টায় জড়িত মুনিরীয়া যুব তবলীক কমিটির বিরুদ্ধে ৩য় দিনের মত ১৯ এপ্রিল শুক্রবার উত্তেজনা বিরাজ করে উপজেলা জুড়ে। সরকার দলীয় নেতা কর্মিরা মুন্সিরঘাটা সহ বিভিন্ন জায়গাতে তরিকত সংগঠন মুনিরীয়া কমিটির বিরুদ্ধে অবস্তান নিয়ে প্রতিবাদ করেন।আওয়ামীলীগের পাশাপাশি সাধারন মানুষও তাদের প্রতিবাদে সমর্থন দেন। অনেকে কয়েকটি পত্রিকায় মুনিরীয়ার সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনা প্রকাশ না করায় ক্ষোভ জানান তারা।মুনিরীয়ার অনৈতিক কর্মকান্ড ও মোজাম্মেল হককে পিটিয়ে হত্যা চেষ্টায় আন্দোলন কারীদের পক্ষের মুখপাত্র ও উপজেলা যুবলীগ সভাপতি জমির উদ্দিন পারভেজ দলীয় কার্যালয়ে সন্ধ্যায় সাংবাদিকদের জানান, রাউজানে বিভিন্ন তরিকত রয়েছে। কিন্তুু মুনিরীয়া তরিকত কমিটির সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করার জন্য আমাদের আন্দোলন।

তিনি বলেন মুনিরীয়াদের দখলে থাকা অবৈধ অস্ত্র উদ্বার ও তাদের আয়ের উৎস খুঁজে বের করতে প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছি। না হলে আগামী ২৪ ঘন্টার মধ্য সংশ্লিষ্ট প্রশাসন ব্যাবস্থা না নিলে আমরা কঠোর থেকে কঠোরত আন্দোলন করে মুনিরীয়াদের উৎখাৎ করতে বাধ্য হবো। তিনি বলেন সাধারন মানুষ শান্তি চায়। এদিকে গত বুধবার রাত হতে রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং মোহাম্মদপুর মুহিউল উলুম এতিমখানার সাধারণ সম্পাদক ও রাউজান গহিরা শান্তির দ্বীপ কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান মো. মোজাম্মেল হকের (৪৩) উপর মুনিরীয়ার হামলার প্রতিবাদে রাউজানের বিভিন্ন এলাকায় বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করেছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠন। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল থেকেই উপজেলা সদর মুন্সির ঘাটায় অবস্থান নেয় সংগঠনের নেতা কর্মীরা।

এসময় তারা রাস্তায় আগুন জ্বালিয়ে ও সড়ক অবরোধ করে হামলার প্রতিবাদে মিছিল করে। মিছিলটি মুন্সিরঘাটা থেকে শুরু করে জলিলনগর হয়ে রাঙ্গামাটি সড়কের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে পুনরায় মুন্সির ঘাটা এসে শেষ হয়। এসময় পুলিশের টহল দেখা যায়। এছাড়াও মুন্সির ঘাটায় জলকামান ও সাজোয়া জান দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে। এদিকে আওয়ামীলীগ নেতা মো. মোজাম্মেল হোসেনের উপর হামলার প্রতিবাদে দক্ষিণ রাউজানেও সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে দলের নেতা কর্মীরা। চট্টগ্রাম-কাপ্তাই সড়কে আগুন দিয়ে সড়ক অবরোধ করা হয়। এ বিষয়ে উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন, মুনিরীয়া যুব তবলীগ কমিটির সদস্যরা কর্তৃক রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মোজাম্মেল হকের উপর হামলার প্রতিবাদে আমাদের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ। অতর্কিতভাবে তারা আমাদের দলের নেতার উপর আক্রোমণ করেছে, যার প্রতিবাদে আমরা আন্দোলনে নেমেছি।

গত বুধবার বিকেলে উপজেলার ৭ নম্বর রাউজান ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের হাফেজ বজলুর রহমান সড়কের উপর হামলা করা হয় এ যুবলীগ নেতার উপর। আহত মোজাম্মেল হককে প্রথমে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে নগরীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। ঘটনার প্রতিবাদে ঘটনার দিন রাত ৯টায় দলের পক্ষ থেকে রমজান আলী হাটে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। এতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। তারা মোজাম্মেল হকের উপর হামলার ঘটনার জন্য মুনিরীয়া যুব তবলীগ কমিটির স্থানীয় অনুসারীদের দায়ী করে ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করেছে। ঘটনার খবর পেয়ে সন্ধ্যা থেকেই উপজেলা আওয়ামী লীগের সামনে, রাউজান ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ স্বস্ব এলাকায় অবস্থান গ্রহণ করে। এতে এক প্রকার উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়।

তবে মুনিরীয়া যুব তবলীগ কমিটির দাবি, এটি অভ্যন্তরীণ কোন্দলের ঘটনা। আহতের ছোট ভাই ইমরান বলেন বুধবার বিকালে স্থানিয় ‘রমজান আলী হাটে ফুফাতো ভাইয়ের জন্য একটি ছাগল ক্রয় করেন বড় ভাই। এরপর ঘরের জন্য মাছ কিনে নেয়। বিকেল সোয়া ৫টার দিকে বাড়ি ফেরার পথে মোহাম্মদপুরস্থ হাফেজ বজলুর রহমান সড়কের উপর একটি ব্রিজের পাশে ৩০-৩৫ জনের মুনিরীয়া যুব তবলীগ সমর্থীতরা বড় ভাই মোজাম্মেলকে লাটিসোটা দিয়ে মারধর করে। প্রায় আধাঘন্টা পর স্থানীয় জনগণ তাকে উদ্ধার করে রাউজান হাসপাতালে প্রেরণ করে।

গত তিন দিনের নানা ঘটনায় মনিরিয়া যুব তবলীগ কমিটির নেতারা দাবি করেছে তাদের ৩০টি কার্যালয়ে ভাংচুর করেছে আওয়ামীলীগ। তাদের দাবি অধ শতাধিক কর্মীকে মারধর করেছে তারা। রিপোট করা পর্ষন্ত থমথমে পরিস্থিতি বিরাজ করছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *