চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

দক্ষিণ চট্টগ্রামে বন্য হাতির আক্রমনে ক্ষতিগ্রস্থদের মাঝে ক্ষতিপূরণ প্রদান

প্রকাশ: ২০১৯-০৫-০৯ ২৩:৫০:০৮ || আপডেট: ২০১৯-০৫-০৯ ২৩:৫০:০৮

 আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের উদ্যোগে বন্য হাতির আক্রমনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকার প্রদত্ত ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়েছে। গতকাল চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় বন পাহাড় চট্টগ্রামে আয়োজিত এক অনুষ্ঠানে এ চেক হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী, সহকারী বন সংরক্ষক শওকত ইমরান আরাফাত, পটিয়া বনরেঞ্জ কর্মকর্তা সাইফুল ইসলাম। এতে পটিয়া বনরেঞ্জের আওতাধীন আনোয়ারা তৈলারদ্বীপ এবং পটিয়ার হাইদগাঁওয়ের ক্ষতিগ্রস্থ তিনটি পরিবারের মাঝে ক্ষতিপূরণের চেক প্রদান করা হয়।

এসময় চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরীর হাত থেকে ১ লক্ষ টাকার চেক গ্রহণ করেন পটিয়ার হাইদগাঁওয়ের সিমা সুলতানা ও ২০ হাজার টাকা করে চেক গ্রহণ করেন আনোয়ারার তৈলারদ্বীপের মো. নজরুল ইসলাম ও মো. হোসেন। এসময় চট্টগ্রাম দক্ষিণ বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী বলেন, আমাদের জীব বৈচিত্র রক্ষায় বন্য প্রাণীর প্রয়োজনীয়তা রয়েছে।

তাই বন্য প্রাণীকে হত্যা নয়, তাদের সাথে ভাল আচরণের মাধ্যমে পরিবেশ সমুন্নত রাখতে সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি সরকারের প্রদত্ত অনুদান প্রদান করে বলেন, বন্য প্রাণীর আক্রমনে যাদের প্রাণহানি ও ক্ষয়-ক্ষতি সাধিত হয়েছে তাদের একমাত্র বর্তমান জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষতিপূরণ প্রদান করছে। তিনি এজন্য সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *