চট্টগ্রাম, , রোববার, ১৯ মে ২০২৪

আলাউদ্দিন ডেস্ক কন্ট্রিবিউটর

৭০ দিন পর দেশে ফিরেছেন ওবায়দুল কাদের

প্রকাশ: ২০১৯-০৫-১৫ ২০:১৭:২১ || আপডেট: ২০১৯-০৫-১৫ ২০:১৭:২১

বীর কন্ঠ ডেস্ক :

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে ৭০ দিন পর ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেশে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ০৮৫- ফ্লাইটে বুধবার সন্ধ্যা ৬টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।  বিমানবন্দরে তাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা অভ্যর্থনা জানিয়েছেন।

এর আগে স্থানীয় সময় দুপুর ২টা ১০ মিনিটে সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্ট থেকে তাকে বহনকারী বিমান বাংলাদেশের উদ্দেশে রওনা হয়।

গত ৩ মার্চ সকালে বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রাম করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক ধরা পড়ে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ৪ মার্চ সিঙ্গাপুর নেয়া হয়।

সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডা. ফিলিপ কোহ’র নেতৃত্বে ওবায়দুল কাদেরের চিকিৎসা চলে। ২০ মার্চ ওই হাসপাতালে তার বাইপাস সার্জারি হয়।শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়। গত ৫ এপ্রিল হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে হাসপাতালের কাছেই একটি ভাড়া বাসায় উঠেন ওবায়দুল কাদের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *