চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে বুদ্ধ পূর্ণিমা উদযাপনে সহযোগিতা দেওয়া হবে : শফিউল্লাহ

প্রকাশ: ২০১৯-০৫-১৭ ০১:১২:৩১ || আপডেট: ২০১৯-০৫-১৭ ০১:১২:৩১

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ ১৫ মে ১৯ ইং। বান্দবানের নাইক্ষ্যংছড়িতে অাসন্ন বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে অাইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ বলেন,বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা এ বছর নাইক্ষ্যংছড়িতে উৎসব মুখর পরিবেশে উদযাপিত হবে। এজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করা হবে। এছাড়াও কঠোর নজরদারীতে বুদ্ধ পূর্ণিমা উৎসবকে ঘিরে স্ব স্ব বৌদ্ধ মন্দির বা বিহারে নিজস্ব স্বেচ্ছাসেবক দ্বারা অপরিচিত লোক সনাক্তকরণ ও নিজেদের সর্তকর্তা অবলম্বনের জন্য তিনি অাহবান জানান। থানা পুলিশের অফিসার ইনচার্জ তদন্ত জায়েদ নুরের সঞ্চালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অফিসার ইনচার্জ (ওসি) মোঃ অানোয়ার হোসেন। সভাপতির বক্তব্যে তিনি বলেন, পুলিশের স্পেশাল টীম সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব পালন করবে এবং তাদের সহযোগিতা নেওয়া যাবে।

এছাড়া থানার ওসির নম্বরে সার্বক্ষনিক যোগাযোগ করার জন্য বলেন তিনি। নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩১টি বৌদ্ধ বিহার ও বৌদ্ধ পল্লীর বিভিন্ন বিহারের বিহারাধ্যক্ষ -বিহার কমিটির সভাপতি, সম্পাদক ও বৌদ্ধ সাংগঠনিক ব্যক্তিবর্গদের নিয়ে অাসন্ন বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে অাইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এ মতবিনিময় সভা করা হয়। নাইক্ষ্যংছড়ি থানা মিলনায়তনে বুধবার (১৫ মে) এ মতবিনিময় সভায় উপজেলার সকল বৌদ্ধ বিহার কমিটির সভাপতি, সম্পাদকও বৌদ্ধ ধর্মীয় নেতারা উপস্থিত ছিলেন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, থানার সেকেন্ড অফিসার মোঃ জাফর ইকবাল, এসঅাই রাজিব,এসঅাই নু্রুল অামিন, এসঅাই খোকন, এসঅাই সেলিম, এএসঅাই রফিক, এএসঅাই রাজিব প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *