চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি উপজেলার দায়িত্ব নেয়ার সপ্তাহয় দূর্গম ২১ গ্রামের খোঁজখবর নিলেন শফিউল্লাহ

প্রকাশ: ২০১৯-০৫-২৭ ০২:৪০:২২ || আপডেট: ২০১৯-০৫-২৭ ০২:৪০:২২

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, :  শেষ রাতে সাহেরী খাওয়ার পর মসজিদের নামাজ শেষ করে সামান্য বিশ্রাম নিলেন। সকাল ৯ টায় দলের সীদ্ধান্ত মোতাবেক জেলা আওয়ামী লীগ নেতার হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে অংশ নেন তিনি। ২ ঘন্টা অফিস করে আবার বেলা ১১ টায় দূর্গম ও পাহাড়ি জনপদ সোনাইছড়ি ইউনিয়নে হাতির আক্রমনে নিহত মাছাউ মার্মার পরিবারের প্রতি সমবেদনা জানাতে ছুটে যান সেখানে। বেলা ২ টা থেকে আবার উপজেলা পরিষদে ফিরে এসে যথারীতি দায়িত্ব পালন করেন হাস্যোজ্জ্বল চেহারায়।

রোববার (২৬ মমে) সকাল থেকে বিকাল পর্যন্ত এভাবেই কর্মব্যস্ত দিন পার করেন নাইক্ষ্যংছড়ির নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক শফিউল্লাহ। যিনি প্রতিদিন এভাবেই সীমান্তবর্তী ও পাহাড়ি উপজেলা নাইক্ষ্যংছড়ি উপজেলার নানা স্থানে ঘুরে বেড়ান মানুষের সূখ-দূ:খের খোঁজ খবর নিতে। অধ্যাপক শফিউল্লাহ এ প্রতিবেদককে জানান, গত ২০ মে তিনি উপজেলা পরিষদের দায়িত্বভার গ্রহন করেছেন। আজ রোববার তার দায়িত্ব গ্রহনের ৭ দিন । এ সময়ে তিনি পরিষদের দায়িত্ব পালনের পাশাপাশি উপজেলার ২১টি গ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সাথে মত বিনিময় করেছেন। আর খোঁজ খবর নিয়েছেন তাদের পরিবার-পরিজনের নানা সমস্যার বিষয়েও। তিনি আগামীতে শিক্ষা,যোগাযোগ,পানীয়জল,সামাজিক সমস্যা সহ উপজেলার প্রধান প্রধান সমস্যা নিয়ে কাজ করতে আগ্রহী। তিনি নৌকা প্রতীকের চেয়ারম্যান হওয়ায় এ সব কাজ করতে তার সহজ হবে বলেও তিনি আশা ব্যক্ত করেন এ প্রতিবেদকের কাছে। বাইশারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রবীণ মুরব্বি জালাল আহমদ জানান,বিগত দিনে এমন চেয়ারম্যান চেয়ারে থাকলে উপজেলায় মামলা মোকদ্দমা এতো বাড়তো না। ঘরে ঘরে দ্ব›দ্ব সংঘাত মোটে থাকতো না। মানুষ শান্তিতে ঘুমাতে পারতো। উপজেলার সদর ইউনিয়নের ৬ নম্বর ওর্য়াড আওয়ামী লীগ সভাপতি মোজাফ্ফর আহমদ জানান, ৫ ইউনিয়নের ১৭ মৌজার ৭০ হাজার মানুষ অধ্যাপক শফিউল্লাহর আচরণে খুশি। তার সততা,বিনয়ভাব ও মানবিকতায় সাধারণ মানুষ মুগ্ধ।

উপজেলা চেয়ারম্যান অধ্যাপক শফিউল্লাহর ৭ দিনের কর্মকান্ড আগামী ৫ বছর চালু থাকলে মানুষ সূখে শান্তিতে বাস করতে পারবে আশা ব্যক্ত করে নাইক্ষংছড়ি সদর ইউনিয়নের মেম্বার আলী হোসেন জানান,যোগ্য পিতার সুযোগ্য সন্তান। পুরো বান্দরবানের মডেল অধ্যাপক শফিউল্লাহ। বিগত দিনের পরিষদ আর বর্তমান দিনের পরিষদ অনেক ব্যবধান। কিন্তু সাধারণ মানুষ মনে করেন, দীর্ঘ ৩২ বছরের নাইক্ষ্যংছড়ির কষ্টের ইতিহাসকে পেছনে ফেলে বর্তমানে উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহ তার সোনালী যুগ শুরু করেছেন । যা চলতি এক সপ্তাহর দায়িত্ব পালনকালে তিনি প্রমান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *