চট্টগ্রাম, , সোমবার, ৬ মে ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে বিশ্ব সুন্নী আন্দোলনের ইফতার মজলিস অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৫-২৮ ২০:১৩:২৩ || আপডেট: ২০১৯-০৫-২৮ ২০:১৩:২৩

 মিরসরাই প্রতিনিধি : অপশক্তির গ্রাসে নিপাতিত দ্বীন-মিল্লাত-মানবতার মুক্তি সাধনায় রমজানের শিক্ষায় মুমিনের দায়িত্ব উপলদ্ধি লক্ষ্যে গত ২৭মে (সোমবার) জোরারগঞ্জ ফাইভ স্টার কমিউনিটি সেন্টারে বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ মিরসরাই উপজেলা শাখার সালাতু সালাম মাহফিল ও ইফতার মজলিস অনুষ্ঠিত হয়। শরীফুল আলমের সঞ্চালনায় এতে সভাপতির বক্তব্য রাখেন সংগঠনে কেন্দ্রিয় নেতা আল্লামা শাহ আবু আরেফ সারতাজ।

আরো বক্তব্য রাখেন আল্লামা শেখ নঈম উদ্দিন, জনাব রেজাউল করিম, আল্লামা রেজাউল মোস্তফা, মাও. জামশেদ আলম, মাও. বোরহান উদ্দিন, হাসান আবরার, নাফিস মোবারক, মাও. সিরাজ মিয়াজী, নাসির উদ্দিন, সাইদুল ইসলাম সজিব, হানিফ মিয়া, ছাইফুর রহমান আজাদ, ফজলুল কাদের, শহিদুল ইসলাম সহ প্রমুখ।

বক্তাগণ বলেন, রোজা ঈমানদারদের জন্য আত্মিক উন্নয়ন ও সাফল্য লাভ এবং বিপর্যয় থেকে রক্ষায় এক অপরিহার্য্য দ্বীনী স্তম্ভ ও জীবনের অবিচ্ছিন্ন অংশ, যার মূলে রয়েছে দয়াময় আল্লাহ্তাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমের অভিযাত্রা ও নৈকট্য সাধনা এবং যার শর্ত হলো আত্মার ঈমানী শুদ্ধতা। নামাজ ও রোজা সহ সব এবাদতের পূর্বে হক বাতেল জেনে নিজের অবস্থান ঠিক করে নিতে হবে, কারণ অস্তিত্ব ও এবাদতের পূর্বশর্ত ঈমান। হক আকিদাই ঈমানের ভিত্তি এবং কোন আমল বা সুরত নয় একমাত্র ঈমানই মুসলিমত্বের ভিত্তি। ঈমানহীন আমল প্রাণহীন দেহের মত। বাতেল আকিদায় আমলের কোন মূল্য নেই। কোন বাতেল দল মতে থেকে মুসলিম দাবী মদ্যপানরত অবস্থায় রোজাদার দাবীর মতই মিথ্যা। ঈমান তথা মুমিন জিন্দেগীর পূর্বশর্ত সব বাতেল দলমত থেকে মুক্ত থেকে আল্লাহতাআলার উদ্দেশ্যে রেসালাতেইলাহী মহান প্রিয়নবীর প্রতি পূর্ণাংগ বিশ্বাস, প্রাণাধিক ভালবাসা, প্রিয়নবীকেন্দ্রিক আত্মসত্ত্বায় অটল হয়ে সত্যের চিরন্তন ধারা তথা খোলাফায়ে রাশেদীন, আহলে বায়েত, সত্যের ইমামবৃন্দ ও আওলিয়াকেরামের সম্পর্কে যুক্ত থাকা, যারা এ ধারা থেকে বিছিন্ন তাদের আত্মা মৃত এবং ঈমান থেকেই বিচ্ছিন্ন ।

হক ও মানবতা রক্ষার আন্দোলন এবং বাতেল ও জুলুমের বিরুদ্ধে অবস্থান ঈমানী দায়িত্ব। ঈমানী দায়িত্ব অবহেলা করে সত্যের কাফেলা থেকে বিচ্ছিন্ন থেকে কেবল ব্যক্তিগত আমলে সাফল্য আসবে না। সত্যের আপনদের ঐক্যবদ্দ্ব প্রচেষ্টার মধ্যেই সার্বিক মুক্তি এবং সত্য ও মানবতার বিজয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *