চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রামস্থ মিরসরাই জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে জিয়াউর রহমানের শাহদাৎ বার্ষিকী পালিতপালিত

প্রকাশ: ২০১৯-০৫-৩১ ০১:১০:২০ || আপডেট: ২০১৯-০৫-৩১ ০১:১০:২০

মিরসরাই প্রতিনিধি:

চট্টগ্রামস্থ মিরসরাই জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের (বীর উত্তম)৩৮ তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) সাফা মারওয়া রেষ্টুরেন্টে অনুষ্ঠিত আলোচনা সভায় শুরুতে কোরআন থেকে তেলোয়াত করেন মিরসরাই উপজেলা ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল নোমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য, সাবেক উপজেলা চেয়ারম্যান ও গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থী নুরুল আমিন।

সংগঠনের সভাপতি মঞ্জুরুল হক মঞ্জুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক  শরফুদ্দিন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা যুবদলের আহবায়ক শাহীনুল ইসলাম স্বপন, ফোরামের পৃষ্ঠপোষক সদস্য জিয়া উদ্দিন আহমেদ ফরহাদ,সহ-সভাপতি রফিকুল ইসলাম, ইমাম উদ্দিন, দপ্তর সম্পাদক আলা উদ্দিন আলো, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ইফতেখার মাহমুদ জিপসন, বেলাল হোসেন, উপজেলা ছাত্রদলের সভাপতি আনোয়ার হোসেন, বারইয়ারহাট কলেজ ছাত্রদলের সভাপতি মিনহাজ উদ্দিন টিটু, ছাত্রদল নেতা শাহদাত হোসেন, বিএনপি নেতা মোক্তার হোসেন মানিক, যুবদল নেতা হানিফ মিয়াজী, মোঃ হকসাব, মোঃ হারুন, ছাত্রদল নেতা রাজু,মিজান,হাসনাত,সাজ্জাদ,নোবেল,আরিফ প্রমুখ।

 

প্রধান অতিথি নুরুল আমিন তাঁর বক্তব্যে বলেন, আওয়ামী লীগ তাদের ক্ষমতা পাকাপোক্ত করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে আটকে রেখেছেন। আন্দোলন ছাড়া কোন কিছু মুক্ত করা যায় না, বেগম জিয়াকেও মুক্ত করা সম্ভব না। তাই আমারা ঐক্যবদ্ধ অন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে পুনুরুদ্ধার এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো- ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন সেক্টর কমান্ডার ছিলেন। তিনি ছিলেন রণাঙ্গনের মুক্তিযোদ্ধা। কিন্তু ইদানিং কিছু আওয়ামী লীগের লোক বলে বেড়াচ্ছেন শহীদ জিয়া মুক্তিযোদ্ধা ছিলেন না। যা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।আমাদের নেতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। আজকে রাষ্ট্রীয় আয়ের সিংহভাগ আসছে প্রবাসীদের মাধ্যমে যা জিয়াউর রহমানের হাত ধরে শুরু হয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *