চট্টগ্রাম, , সোমবার, ২০ মে ২০২৪

রাঙ্গুনিয়ায় কর্ম ব্যস্ততায় ঈদ আনন্দ যাদের

প্রকাশ: ২০১৯-০৬-০৫ ১০:৩৭:৪১ || আপডেট: ২০১৯-০৬-০৫ ১০:৩৭:৪১

আব্বাস হোসাইন,প্রতিনিধি, রাঙ্গুনিয়া : চট্টগ্রাম প্রতি বছর ঈদ আসে শান্তি ও খুশির বারতা নিয়ে। ৩০ দিনের সিয়াম সাধনার পর খুশির মাত্রা বাড়িয়ে তুলতে অনেকেই পরিবার পরিজনদের সাথে ঈদ করতে ছুটে যান নিজ গ্রামে। কর্ম ব্যস্ততার কারণে কেউ কেউ ঈদ করতে বাধ্য হন নিজ কর্মস্থলে। নিজ কর্মস্থলে অনেকেই খুঁজে পান ঈদের আনন্দ । চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কর্ম ব্যস্ততায় ঈদ কাটাবেন রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভুঞা। এবার তিনি নিজ গ্রামের বাড়ি ব্রাক্ষনবড়িয়ার কসবা উপজেলায় ঈদ করার কথা থাকলেও কর্ম ব্যস্ততার কারনে এবার তিনি ঈদ করবেন কর্মস্থল রাঙ্গুনিয়ায়। তিনি উপজেলা থানা জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন।

ঈদের দিন সকালে নামাজ শেষে থানার কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। সারাদিন উপজেলার বিভিন্ন এলাকার আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে খোঁজ খবর রাখবেন। জানতে চাইলে ওসি ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভুঞা বলেন, “ এবার গ্রামের বাড়িতে ঈদ কাটানোর ইচ্ছা ছিল। ঈদের দিন পরিবার কাছে না থাকলেও কর্মস্থলের মানুষদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন। রাঙ্গুনিয়ার মুসলিম সম্প্রদায় নির্বিঘেœ যাতে ঈদ উৎসব পালন করতে পারে এবং এলাকার আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে কর্মস্থলে ঈদ করবেন তিনি। ঈদ যাতে উৎসব মুখর হয়, এবং এলাকার মানুষ যাতে ঈদ উপভোগ করতে সেজন্য পুলিশ সড়কেও নজরদারি করবেন। চাঁদপুরের নিজগ্রামে ঈদ পালন করার কথা ছিল ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া ষ্টেশনের কর্মকর্তা(টিম লিডার) আবু বক্কর ছিদ্দিকী। কর্মব্যস্ততার কারনে এবার তিনি ঈদ করবেন রাঙ্গুনিয়ায়। তিনি ঈদের নামাজ পড়বেন সৈয়দবাড়ি জামে মসজিদে। ঈদের নামাজ শেষে তিনি সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের দিন ফায়ার সার্ভিস ষ্টেশনে অবস্থান করবেন। জরুরী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকবেন তিনি।

জানতে চাইলে ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া ষ্টেশনের কর্মকর্তা(টিম লিডার) আবু বক্কর ছিদ্দিকী বলেন, “ কর্মস্থলে কর্মীদের নিয়ে ঈদ কাটানো অন্য রকম আনন্দ। পরিবারের সাথে ঈদ কাটাতে না পারলেও কর্মীরা একটি পরিবারের মতো। দায়িত্ব পালনে ঈদের দিন অবশ্যই সজাগ থাকব। ” ছবির ক্যাপশন- ওসি ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভুঞা, ফায়ার সার্ভিসের আবু বক্কর ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *