চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি থেকে উত্তোলিত অবৈধ পাথর উখিয়ায় জব্দ করেছে ভ্রাম্যমান আদালত

প্রকাশ: ২০১৯-০৬-১৯ ০০:০৮:৫৮ || আপডেট: ২০১৯-০৬-১৯ ০০:০৮:৫৮

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বিভিন্ন পাহাড় ও ঝিরি থেকে অবৈধভাবে উত্তোলিত পাথর উখিয়া পাতা বাড়ি এলাকায় জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। প্রশাসন সূত্রে জানা যায় দীর্ঘদিন ধরে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি থেকে অবৈধ ভাবে পাথর উত্তোল করে বৈদ্যছড়া হয়ে পার্শ্ববর্তী উখিয়ার পাতাবাড়ি এলাকায় নিয়ে পাচারের জন্য মজুদ রাখে একটি বড় সিন্ডিকেট।

খবর পেয়ে মঙ্গলবার (১৮জুন) দুপুরে এসব পাথর জব্দ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাইক্ষছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি এবং উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী। তবে এই ঘটনায় কাউকে আটক করতে পরেনি প্রশাসন।

জানা গেছে, নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি রেজু খালের আগাসহ বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করে আসছে বশিরেরর নেতৃত্বে একটি সিন্ডিকেট। এই সিন্ডিকেট গত দুই বছর যাবত প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে লক্ষ লক্ষ ঘনফুট পাথর পাচার করেছে। সম্প্রতি সোনাইছড়ি থেকে উত্তোলন করা পাথর প্রশাসনের নজর এড়াতে পার্শ্ববর্তী উখিয়া পাতাবাড়ি এলাকায় নিয়ে মজুদ রাখা হয়। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি ও উখিয়া উপজেলা নির্বাহী অফিসার পুলিশী সহায়তায় অভিযান চালিয়ে এসব পাথর জব্দ করতে সক্ষম হয়।

এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নিবার্হী অফিসার সাদিয়া আফরিন কচি বলেন- সোনাইছড়ি থেকে অবৈধভাবে উত্তোলিত পাথর কৌশলে পাশের উপজেলায় নিয়ে মজুদ রাখার খবর পেয়ে উখিয়া উপজেলা নিবার্হী অফিসারকে খবর দিলে তিনি এসব পাথর জব্দ করেছেন। নাইক্ষ্যংছড়িতে পরিবেশ বিধ্বংসী কাজে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *