চট্টগ্রাম, , বুধবার, ১ মে ২০২৪

মিজবাউল হক চকরিয়া অফিস

ডিবি পরিচয়ে অপহরণের চার মাসও উদ্ধার হয়নি মুক্তিযোদ্ধা পুত্র প্রকৌশলী আরিফ মঈনউদ্দিন

প্রকাশ: ২০১৯-০৬-২৪ ১৫:৪৫:৫১ || আপডেট: ২০১৯-০৬-২৪ ১৫:৪৫:৫১

চকরিয়া অফিস :
ঢাকায় কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে ডিবি পরিচয়ে কক্সবাজারের চকরিয়ার এক মুক্তিযোদ্ধার পুত্র প্রকৌশলী আরিফ মঈনউদ্দিনের অপহরণের চারমাসেও উদ্ধার করতে পারেনি। পরে অপহৃতদের চিহ্নিত করে আদালতে মামলা করলেও কুল-কিনারা হয়নি। নিখোঁজ সন্তানকে পেতে ২৪জুন দুপুর ১২টায় চকরিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন প্রকৌশলীর পিতা মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ বিএসসি।

মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ কান্না বিজড়িত কণ্ঠে সাংবাদিকদের বলেন, তার প্রথম পুত্র প্রকৌশলী আরিফ মঈনউদ্দিন (৩৮)। সে ঢাকা ব্যাংকে প্রধান কার্যালয়ে আইসিটি বিভাগে কর্মরত ছিলো। ধানমন্ডি ঝিগাতলায় তার বাসা। গত ১৭ ফেব্রুয়ারি কর্মস্থল থেকে সাত বছরের শিশু সন্তান আহনাফসহ বাড়ি ফেরার পথে ধানমন্ডি ঝিগাতলাস্থ পপুলার হাসপাতালের সামনে পৌছলে ডিবি পরিচয়ে ৪-৫জন ব্যক্তি প্রকৌশলী আরিফ মঈন উদ্দিনকে তার প্রাইভেট কারগাড়িসহ আটক করে। এসময় ডিবি পরিচয়দানকারী ব্যক্তিরা তার প্রাইভেট কার গাড়িতে উঠে চালক ও শিশু সন্তান আহনাফকে নামিয়ে দেয় এবং এরপর ডিবির গাড়িতে প্রকৌশলী মঈন উদ্দিনকে জোরপূর্বক অজ্ঞাতস্থানে নিয়ে যায়। এরপর থেকে তাঁর কোন খোঁজ মিলেনি।

প্রকৌশলী মঈন উদ্দিনের পিতা মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ আরও জানান, ‘ঘটনার পর তার কনিষ্ট ছেলে মেহেদী হাসান নাহিদ বাদী হয়ে অবসরপ্রাপ্ত মেজর মিজান ও তার শ্যালক ডা: তারেক অপহরণ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে সন্ধ্যায় ধানমন্ডি থানায় একটি সাধারণ জায়েরী করেন (জিডি নং ৮৩৮/২০১৯)। কিন্তু থানা পুলিশ ওই সাধারণ ডায়েরি নিয়ে কোন কার্যকর ভুমিকা পালন করেনি। নিরুপায় হয়ে কনিষ্ট ছেলে মেহেদী হাসান বাদী হয়ে ঢাকা মেট্রোপলিটন আদালতে একটি সিআর মামলা দায়ের করেন (মালা নং ২৩০/২০১৯)। এ মামলাটি ধানমন্ডি থানায় তদন্তাধীন রয়েছে।

তিনি আরও জানান, অবসরপ্রাপ্ত মেজর মিজান ইতোপূর্বেও অপহৃত প্রকৌশলী আরিফ মঈন উদ্দিনের স্ত্রী নায়লা পারভীন (২৫) ও শিশু কন্যা আরিফা নঈমী (৫) কে অপহরণপূর্বক অজ্ঞাতস্থানে অদ্যবধি জিম্মি করে রেখেছে। পরে তার স্বামী প্রকৌশলী আরিফ মঈন উদ্দিন বাদী হয়ে তার স্ত্রী ও কন্যা অপহরণের অভিযোগে হাজারিবাগ থানায় মামলা করে। মামলার প্রেক্ষিতে পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালালেও এখনো তাদের উদ্ধার করতে পারেনি।
মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সাংবাদিকদের জানান, এ ঘটনার পর পুনরায় তার ছেলেকে পরিকল্পিতভাবে অপহরণ করেছে একই অভিযুক্তরা। দীর্ঘ চারমাস পরও অপহৃত প্রকৌশলী আরিফ মঈন উদ্দিন ও তার স্ত্রী-কন্যাসহ তিনজনের সন্ধ্যান মিলেনি। তার পুত্র, পুত্রবধু ও নাতনী উদ্ধার করে দোষী ব্যক্তিদের শাস্তির দাবী জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *