চট্টগ্রাম, , বুধবার, ১ মে ২০২৪

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

পটিয়ায় বর্ণাঢ্য অয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশ: ২০১৯-০৬-২৫ ২২:৫৮:২১ || আপডেট: ২০১৯-০৬-২৫ ২২:৫৮:২১

 আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : পটিয়া উপজেলা আ.লীগের উদ্যোগে বাংলাদেশ আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী (২৩ জুন) রবিবার দিনব্যাপী বর্নাঢ্য আয়োজনের মাধ্যমে পালন করা হয়। এ উপলক্ষে উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ড থেকে আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও হাজার হাজার সাধারণ মানুষ মিছিল সহকারে উপজেলা পরিষদ মাঠে জমায়েত হয় এবং উপজেলা পরিষদ মাঠ থেকে বিশাল র‌্যালী সহকারে পটিয়া পৌরসভা মাঠে এসে সমাবেশে মিলিত হয়।

উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌরমেয়র অধ্যাপক হারুনুর রশিদের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সি.সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের সাংগঠিনক সম্পাদক প্রদীপ দাশ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, উপজেলা আ.লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, উপজেলা আ.লীগের সাবেক সহ সভাপতি ও ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, উপজেলা আ.লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, বিজন চক্রবর্তী, নাছির আহমদ চেয়ারম্যান, নুরুল হাকিম, মফজল আহমদ চৌধুরী, আবদুল খালেক চেয়ারম্যান, আজিমুল হক চৌধুরী, আলমগীর আলম, আবু ছালেহ চৌধুরী, আলমগীর খালেদ, এম. এজাজ চৌধুরী, মাহমুদুল হক, এম এন এ নাছির, ফজলুল হক আল্লাই, গোলাম সরোয়ার চৌধুরী মুরাদ, এড. হোসোইন রানা, আবু তৈয়ব, উপজেলা যুবলীগ সভাপতি বেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক এম এ রহিম, পৌরসভা যুবলীগ সভাপতি নুর আলম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, ছাত্রলীগ নেতা তারেকুর রহমান তারেক, সোহেল উদ্দিন, কোরবান আলী, নিজাম উদ্দিন, আবু তৈয়ব সোহেল, নাজমুল সাকের প্রমুখ। এছাড়া প্রতিটি ইউনিয়ন আ.লীগের সভাপতি-সম্পাদক, ইউপি চেয়ারম্যান বৃন্দ ও পৌরসভার কাউন্সিলরবৃন্দ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এতে বক্তারা বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে ৫২’র ভাষা আন্দোলন থেকে ৬৬’র ছয় দফা এবং ৬৯’র গণ-আন্দোলনসহ দীর্ঘ সংগ্রামের পর ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাঙালি লাভ করে স্বাধীনতা। দীর্ঘ ৭০ বছরের পথ পরিক্রমায় দেশের বৃহত্তম ও প্রাচীন রাজনৈতিক দলটিকে অনেক চড়াই-উতরাই পেরুতে হয়েছে। স্বাধীনতার পর ৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর অনেকটা অস্থিত্ব সংকটে পড়ে আওয়ামী লীগ।

১৯৮১ সালে দলের সভাপতি নির্বাচিত হয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরেই আওয়ামীলীগ এগিয়ে চলেছে। যার ধারাবাহিকতায় বর্তমানে টানা তৃতীয় দফায় ক্ষমতায় বাংলাদেশ আওয়ামীলীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *