চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

বৃক্ষরোপন আন্দোলনে অংশগ্রহণ করে দেশকে সবুজ দেশে পরিণত করতে হবে : লেঃ কর্ণেল আসাদুজ্জামান

প্রকাশ: ২০১৯-০৬-২৬ ২৩:০০:১২ || আপডেট: ২০১৯-০৬-২৬ ২৩:০০:১২

 মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ  সারা বিশ্বের পরিবেশ আজ বিপর্যয়ের সম্মুখীন। এর প্রধান কারণ অবাধে বৃক্ষনিধন। তাই সবাইকে বৃক্ষরোপণ আন্দোলনে অংশগ্রহণ করতে হবে। বাংলাদেশকে সবুজ দেশে পরিণত করতে হবে। বুধবার (২৬ জুন) সকাল সাড়ে ১০ টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির উদ্যোগে ২০১৯ ইং সনের বৃক্ষরোপন কর্মসূচীর অভিযান উদ্বোধনকালে ১১বিজিবির জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ আসাদুজ্জামান এসব কথা বলেন। তিনি আরও বলেন, শুধু গাছ লাগালে চলবে না, গাছের সঠিক পরিচর্যা করতে হবে। ইচ্ছামতো বন নিধন করা যাবে না। গাছ না থাকলে অক্সিজেন তৈরি হবে না। আর অক্সিজেন না থাকলে মানুষ বাঁচবে না। তাই গাছের মতো উপকারী বন্ধু আর নেই।

এসময় ১১ বিজিবির মেডিকেল কর্মকর্তা ক্যাপ্টেন মশিউর রহমান লিমন বিজিবির সহকারী পরিচালক মোঃ জামাল হছাইন জেসিও ছামিউল ইসলাম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রধান উপদেষ্ঠা মাঈনুদ্দীন খালেদ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম কাজল,প্রচার ও দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু, ব্যাটালিয়নের সকল জেসিও, এনসিওসহ বিভিন্ন পদবীর সৈনিক এবং অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। কর্মসূচীর উদ্বোধন শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ১১ বিজিবি জামে মসজিদের খতিব মাওলানা ছিদ্দিকুর রহমান।

১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আসাদুজ্জান এপ্রতিবেদককে জানায়, বৃক্ষরোপন কর্মসূচীতে ব্যাটালিয়নের আওতাধিন ১৪টি বিওপিতে (বর্ডার অবজারবেশন পোষ্ট) ২২ হাজার বনজ,ফলজ ভেষজ ও ঔষিধিসহ বিভিন্ন জাতের গাছ লাগানো হবে। এছাড়াও ব্যাটালিয়ন সদরে আট হাজারের অধিক ছারা রোপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *