চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি কালাম সরকারী কলেজের একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন ক্লাস

প্রকাশ: ২০১৯-০৭-০১ ২২:৫২:৪০ || আপডেট: ২০১৯-০৭-০১ ২২:৫২:৪০

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ  বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ হাজী এম এ সরকারী কলেজের ২০১৯-২০ ইং সেশনের শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীন ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন ক্লাস। এ উপলক্ষে সোমবার (১জুলাই) সকাল সাড়ে ১০টার সময় কলেজ মিলনায়তনে অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলামের সভাপতিত্বে নবীনদের বরণ করতে এক অনুষ্ঠানের আয়োজন করেন কলেজ কর্তৃপক্ষ।

পবিত্র কোরআন তেলওয়াত, ত্রিপিটক ও গীতা পাঠের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,নাইক্ষ্যংছড়ির সাবেক উপজেলা চেয়ারম্যান ও কলেজ গভর্নিংবডির সদস্য মোঃ ইকবাল। এসময় তিনি বলেন,নাইক্ষ্যংছড়ি কলেজে লেখাপড়ার দারুন পরিবেশ রয়েছে। পরিবেশগত কারণে শিক্ষার মান সন্তোষজনক। হাজী কালাম সাহেব সাংসদ এই কলেজ প্রতিষ্ঠিত করতে জমিসহ অনেক অর্থব্যয় ও পরিশ্রম করেছে। তিনি পার্বত্য মন্ত্রীর উন্নয়নের প্রশংসা করে নবীন শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে পড়ালেখার পাশাপাশি দেশের জন্য কাজ করার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছাতে পারেনা। জীবন গঠনেও এই সময়টা চারিত্রিক একটি বৈশিষ্ট্য। মনে রাখতে হবে প্রথমে মাদক মুক্ত হতে হবে তোমাদের। মনে প্রাণে ঘৃনা করতে হবে মাদককে। কলেজে মোবাইল এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ব্যবহার করতে পারবেনা। চলাফেরা, আচার-আচরন যেন কোন কিছু অতিরঞ্জিত না হয়। আপনারা জানেন শিক্ষা বান্ধব এ সরকার শিক্ষাকে গুরুত্ব দিয়ে প্রতিটি শিক্ষার জন্য অধিক বরাদ্ধ দিয়েছেন। নাইক্ষ্যংছড়ি কলেজের সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং মহোদয় শিক্ষাকে প্রাধান্য দিয়ে প্রতিটি প্রতিষ্ঠানে ভবন নির্মাণ সহ শিক্ষা সামগ্রী এবং উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তাই তিনি অনুষ্ঠানে উপস্থিত সকল শিক্ষার্থীদের ভালো করে লেখাপড়া ও সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সেবা করার আহ্বান জানান।

কলেজের বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক মোঃ শাহ আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ বশির আহম্মদ,সিনিয়র প্রভাষক নীলোৎপল বড়ূয়া (ইংরেজী), প্রিয়তুষ শর্মা চন্দন (ব্যবস্থাপনা), হাসান আহাম্মদ সোবাহানী (ইংরেজী), জেবুন্নাহার চৌধুরী (যুক্তিবিদ্যা), নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ জয়নাল আবেদীন টুক্কু, কলেজ ছাত্রলীগ নেতা মুমিনুল ইসলাম মুমু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *