চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের নবীণ বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৭-০১ ২২:৪৭:৪৯ || আপডেট: ২০১৯-০৭-০১ ২২:৪৭:৪৯

 মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের ২০১৯-২০ ইং সেশনের শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবীণ বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১জুলাই সোমবার সকাল সাড়ে ১০টার সময় কলেজ হলরুমে নবীণ বরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হরিকান্ত দাশ। পবিত্র কোরআন তেলোয়াত ও ত্রিপিটক পাঠের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিংবড়ির সভাপতি বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী। তিনি বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি এই পর্যন্ত উন্নতির শিখরে পৌছাতে পারিনি। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। সরকার শিক্ষাকে গুরুত্ব দিয়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অধিকতর বরাদ্ধ দিয়েছেন।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুর ঊশৈসিং (এমপি) মহোদয় শিক্ষাকে প্রধান্য দিয়ে প্রতিটি প্রতিষ্ঠানে ভবন নির্মাণ সহ শিক্ষা সামগ্রী এবং উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তাই তিনি নবীণ বরণ অনুষ্ঠানে উপস্থিত সকল শিক্ষার্থীদের দেশকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভালো করে লেখাপড়া ও সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সেবা করার আহব্বান জানান।

বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের বাংলা প্রভাষক একে এম শাহাজালাল সাইফির পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি শাহাব উদ্দীন, প্রভাষক রিদুয়ানুল হক (অর্থনীতি) নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল মাবুদ, নুরুল ইসলাম প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাইশারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ হাছান আলী, সাংবাদিক মোঃ শাহীন, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক এন কে রাশেদ, ম্যানেজিং কমিটির সদস্য বেলাল উদ্দিন, প্রভাষক নুরুল আবছার (ইংরেজী), উজ্জ্বল কান্তি নাথ (আইসিটি), হারুন অর রশিদ (ইসলামের ইতিহাস), মোহাম্মেদ কামাল উদ্দিন (ব্যবস্থাপনা) প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *