চট্টগ্রাম, , সোমবার, ২৮ নভেম্বর ২০২২

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

কোপা আমেরিকার সেমিফাইনালে ভোরে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা

প্রকাশ: ২০১৯-০৭-০৩ ০০:৪৯:৪৭ || আপডেট: ২০১৯-০৭-০৩ ০০:৪৯:৪৭

নিউজ ডেস্ক : কোপা আমেরিকার সেমিফাইনালে বুধবার ভোরে মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। বেলো হরিজন্তে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায়। মাঠে নামার আগেই মেসি-আগুয়েরোদের হুঙ্কার দিয়ে রেখেছেন ব্রাজিলের তারকা স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

টুর্নামেন্টে এখন পর্যন্ত একটা গোল হজম না করা ব্রাজিল আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালে উঠতে মরিয়া। ব্রাজিলের রক্ষণভাগ অবশ্য মেসিকে নিয়েই বেশি সতর্ক। তবে চলমান আসরে আর্জেন্টিনার আপফ্রন্টে মার্টিনেজ বেশ নজর কেড়েছেন। কোপায় শুরুতে হোঁচট খেলেও ঘুরে দাঁড়িয়েছে মেসিরা। ব্রাজিলের বিরুদ্ধেও মেসির ওপরই ভরসা রাখছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

আসরের কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়েকে টাইব্রেকে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ব্রাজিল। অন্যদিকে ভেনিজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে ওঠে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল আসর কোপা আমেরিকা এর আগে চারবার আয়োজন করে প্রত্যেকবারই চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। টুর্নামেন্টে এখন পর্যন্ত মোট আটবারের শিরোপা জিতেছে সেলেসাওরা। সর্বোচ্চ ১৫ বার চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে, আর আর্জেন্টিনা হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বার।

আর ব্রাজিল-আর্জেন্টিনা এখন পর্যন্ত ১০৯ বার মুখোমুখি হয়েছে। ৩৯ বার জিতেছে আর্জেন্টিনা, ৪৫ বার জিতেছে ব্রাজিল। ২৫টি ম্যাচ ড্র হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *