চট্টগ্রাম, , মঙ্গলবার, ৭ মে ২০২৪

মিজবাউল হক চকরিয়া অফিস

চকরিয়ায় পৈত্রিক বসতভিটা জবরদখলে হামলা মারধরে আহত জেঠা: ফুফুদের সংবাদ সম্মেলন

প্রকাশ: ২০১৯-০৭-০৪ ২৩:১৯:২৩ || আপডেট: ২০১৯-০৭-০৪ ২৩:১৯:২৩

চকরিয়া প্রতিনিধি : চকরিয়া পৌর এলাকায় পৈত্রিক অংশের বসতভিটা জবরদখলে হামলা চালিয়ে আপন জেঠা ও ফুফুদেরকে মারধর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মধ্যম কোচপাড়া এলাকায় ঘটেছে এ ঘটনা। হামলায় আহত মকছুদ আহমদ ও হামলার শিকার তিন ফুফু এবং তাদের পরিবার সদস্যরা গতকাল বুধবার দুপুরে চকরিয়া শহরে সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এসব করেন। চকরিয়া পৌরসভার মধ্যম কোচপাড়া গ্রামের মৃত খুইল্যা মিয়ার ছেলে আহত বৃদ্ধ মকছুদ আহমদ (৬০) সংবাদ সম্মেলনে অভিযোগ করে জানান, তাঁরা ৫ ভাই ও তিন বোন। পিতার মৃত্যুতে পৈত্রিক বাড়িভিটার অংশ এখনো বন্টন হয়নি। সেই আলোকে বসতভিটার অংশ ৫ ভাই ও তিন বোনের পরিবার বন্টনহারে পাবেন। কিন্তু তাঁর একভাই মৃত ছৈয়দ ড্রাইভারের পরিবার অবৈধভাবে সম্প্রতি সময়ে সবার অংশের জায়গা দখলের চেষ্ঠা চালিয়ে আসছেন।

মকছুদ আহমদ অভিযোগ তুলেছেন, সর্বশেষ গত ১ জুলাই ভাই ছৈয়দ ড্রাইভারের ছেলে চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ বহিরাগত কিছু লোক নিয়ে এসে আমাদের বসতভিটা দখলে হামলা শুরু করে। ওইসময় আমার এবং আমার তিন বোন নূর জাহান, নূর আয়েশা ও আয়েশা বেগমের নামীয় ওয়ারিশী সম্পত্তি দাবি করে বাঁধা দিতে গেলে তাঁরা আমাকে পিটিয়ে গুরুতর আহত করে। সংবাদ সম্মেলন আহত জেঠা মকছুদ আহমদ, ফুফু নূর জাহান, নূর আয়েশা ও আয়েশা বেগম এবং অপর দুই জেঠা মৃত মোহাম্মদ হোসেনের স্ত্রী লায়লা বেগম এবং মৃত সিরাজ আহমদের স্ত্রী আনোয়ারা বেগম, তাদের পরিবার সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় তাঁরা পৈত্রিক জায়গা দখলে হামলার এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান প্রশাসনের কাছে। পাশাপাশি ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের প্রতি অনুরোধ জানান ভুক্তভোগীরা। ঘটনার বিষয়ে থানায় অভিযোগ দেয়ায় বর্তমানে অভিযুক্ত ভাতিজারা নানাভাবে হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন আহত মকছুদ আহমদ। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, খুইল্যা মিয়ার তিন কন্যার ওয়ারিশী সম্পত্তি জোরপূর্বক দখলে রাখে ভাই মৃত ছৈয়দ হোসেনের ছেলেরা। এ ঘটনার প্রতিবাদ করায় গত সোমবার বিকেলে মাষ্টার পাড়া জামে মসজিদের সামনে আপন জেঠা মকছুদ আহমদের ওপর লোহার রড দিয়ে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে ভাতিজারা। এ ঘটনায় মকছুদ আহমদ বাদী হয়ে গত ১ জুলাই ভাতিজা পারভেজ, মিরাজ, মিনহাজ ও তাদের মা কুলছুমা বেগমের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি থানার এসআই প্রিয়লাল ঘোষ তদন্ত করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *