চট্টগ্রাম, , রোববার, ২৮ এপ্রিল ২০২৪

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক মৃত্যুফাঁদ! পটিয়ায় সকালের পরে রাতেও সড়ক দূর্ঘটনায় দুইজনের প্রাণহানি

প্রকাশ: ২০১৯-০৭-০৪ ২৩:৫০:৫৭ || আপডেট: ২০১৯-০৭-০৪ ২৩:৫০:৫৭

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : চট্টগ্রাম-কক্সবাজার আরাকান মহাসড়কটি এখন মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। এতে একের পর এক সড়ক দূর্ঘটনায় মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। ফলে যাত্রীদের মাঝে ছড়িয়ে পড়ছে আতংক। অধিকাংশ যাত্রীরা অভিযোগ করেছেন মহাসড়কে বেপরোয়া যানচলাচলের কারণে এ সড়কে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা ঘটে যাচ্ছে। তারা এব্যাপারে প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারির দাবি জানিয়েছে। বিশেষ করে গত বুধবার এক দিনেই দুটি পৃথক সড়ক দূর্ঘটনায় চারজনের মৃত্যু ও কয়েকজনের গুরুত্বর আহত হওয়ার ঘটনা সাধারণ মানুষের মাঝে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে।

বুধবার ভোরে জলুর দিঘির পাড়ে দুই জনের মৃতুর পর একই দিন রাত ১১ টায় মনসারটেকে একই ধরণের দুটি দূর্ঘটনায় চারজনের প্রাণহানির ঘটনা জনমনে আতংক সৃষ্টি করেছে।
জানা যায়, বুধবার রাত ১১ টায় চট্টগ্রাম-কক্সবাজার আরাকান মহাসড়কের মনসারটেকে হঠাৎ চাকা খুলে যাওয়া একটি সিএনজিচালিত অটোরিক্সার সঙ্গে ট্রাকের সংঘর্ষে দুই অটোরিক্সা যাত্রী নিহত হয়। নিহত দুই অটোরিক্সাসার যাত্রী হচ্ছেন পটিয়া উপজেলা বিএনপির সহ-সভাপতি চরকানাই গ্রামের মোহাম্মদ আলী বাহাদুর (৪৫)। তিনি চরকানাই গ্রামের মৃত আবদুস ছালামের পুত্র। এ দূর্ঘটনায় আরো প্রাণ হারান দক্ষিণ হুলাইনের দয়ালশীল (৪০)। তিনি নিরঞ্জন শীলের পুত্র। এতে আরো দুই যাত্রী আহত হন। তারা হচ্ছেন মো: শাহজাহান (২৪) ও মো: জাহেদ (৩৫)। তারা দুজন ও পটিয়া উপজেলার বাসিন্দা। তারা চমেক হাসপাতালে চিকিৎসাধীন।

পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান জানান, পানবাহী ট্রাকটি পটিয়া থেকে চট্টগ্রাম শহরের দিকে যাচ্ছিল। সিএনজিচালিত অটোরিক্সাটি মনসারটেক এলাকায় মহাসড়কে ওঠার মুহুর্তে একটি চাকা খুলে যায়। ওই সময়েই ট্রাকের সঙ্গে অটোরিক্সাটির সংঘর্ষ হলে এ দূর্ঘটনার সৃষ্টি হয়। উল্লেখ্য, গত বুধবার ভোরে এ মহা সড়কের জলুরদীঘির পাড়ে শ্যামলী বাসের সাথে সিএনজি অটোরিক্সার সংঘর্ষে দু’জন নিহত হওয়ার ১৮ ঘন্টা পর আরো দুই জনের প্রাণহানির ঘটনায় যাত্রীদের মাঝে অজানা আতংক ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *