চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

পটিয়ায় অতি বর্ষণের তোড়ে এক কামলার লাশ উদ্ধার, ১ জন নিঁখোজ

প্রকাশ: ২০১৯-০৭-১০ ০০:৫৭:৩৮ || আপডেট: ২০১৯-০৭-১০ ০০:৫৭:৩৮

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ :

পটিয়ার পূর্বাঞ্চলের পাহাড়ে দিন মজুরী কাজ করতে গিয়ে প্রবল বষর্নের তোড়ে খালে পড়ে এক কামলার মৃত্যু হয়েছে। তার নাম আবদুস শুক্কুর। তিনি কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং ক্যাম্পের শরনার্থী আবদুল মালেকের পুত্র। এছাড়াও এতে তার অপর এক সহযোগী শাহ আলম নিখোজ হয়েছেন। তারা কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং এলাকার বাসিন্দা বলে স্থানীয়রা জানান।
জানা যায়, পটিয়ার কেলিশহর ইউনিয়নের পূর্বাঞ্চলের পাহাড়ে তারা গত সোমবার সকালে দিন মজুরী কাজ করতে যায়। কিন্তু একদিন পার হলে ও তারা ফিরে না আসায় গতকাল পাহাড়ে তাদের আত্বিয় স্বজনরা খোজ করতে বের হয়। দুপুর ১২টা নাগাদ আবদুস শুক্কুরের লাশ রতনপুরের পূর্ব দিকের পাহাড় থেকে উদ্ধার করা সম্ভব হলে ও শাহ আলমের কোন খোজ মেলেনি বলে আবদুল শুক্কুরের মামা আবদুল মজিদ জানান। তবে তারা আশংকা করছেন নিঁখোজ শাহ্ আলমের লাশ ভান্ডালজুড়ি খাল দিয়ে পাহাড়ীঢলের পানিতে ভেসে যেতে পারে। স্থানীয় অধিবাসী মো. ফরিদুল আলম বলেন, তারা পাহাড়ে কাজ করতে গিয়ে প্রবল বর্ষণ শুরু হলে নিঁখোজ হয়। বর্তমানে শুক্কুরের লাশ উদ্বার হলে ও শাহ আলমের কোন হদিস মিলছে না।
কেলিশহর ইউপি চেয়ারম্যান সরোজ সেন নান্টু বলেন, প্রচন্ড ঝড় বৃষ্টি উপেক্ষা করে তারা পেটের দায়ে পাহাড়ে লেবু সংগ্রহ করতে গিয়েছিল। কিন্তু বিধি বাম যে আজ একজন নিঁখোজ ও আরেক জনের লাশ উদ্বার করেছে লোকজন। তিনি বর্ষণে তার ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরে বলেন আমার ইউনিয়নে ৪ বসত ঘর বিধ্বস্তসহ ফসল ও মৎস্য সম্পদের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *