চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

বৃহস্পতিবার মিরসরাই ট্র্যাজেডির ৮ম বর্ষপূর্তি

প্রকাশ: ২০১৯-০৭-১১ ০১:০৪:৫৪ || আপডেট: ২০১৯-০৭-১১ ০১:০৪:৫৪

 

নিজস্ব প্রতিনিধি :
বহুল আলোচিত মিরসরাই ট্র্যাজেডির ৮ম বর্ষপূর্তি বৃহস্পতিবার। ২০১১ সালের ১১ জুলাই মিরসরাই স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল ফাইনাল খেলা শেষে বাড়ি ফেরার সময় শিক্ষার্থীদের বহনকারী একটি পিকআপ বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় পাশের একটি ডোবায় উল্টে যায়। যেখানে ৪৪ জন স্কুল ছাত্র সহ ৪৫ জন নিহত হন।
মিরসরাই ট্র্যাজেডিতে আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের ৩৪ জন, প্রাইমারী স্কুলের ৪ জন, আবুতোরাব ফাজিল মাদ্রাসার ২ জন, প্রফেসর কামালউদ্দিন চৌধুরী কলেজের ২ জন শিক্ষার্থী ছিলো। এছাড়া একজন অভিভাবক ও দু’জন ফুটবলপ্রেমীও মারা যায়। এক অভিভাবক, ২জন ফুটবলপ্রেমী যুবক সহ ৪৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে রচিত হয় মিরসরাই ট্র্যাজেডি। মিরসরাই ট্র্যাজেডিতে ওই সময় শোকার্ত পরিবারের সাথে দেখা করতে ছুটে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া সহ দেশ বিদেশের নানা শ্রেণী পেশার বিশিষ্টজনরা। মিরসরাই ট্র্যাজিডিতে সবচেয়ে বেশী শিক্ষার্থী নিহত হওয়া আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের মূল ফটকে নির্মাণ করা হয় স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ আর দুর্ঘটনাস্থলে নির্মাণ করা হয় স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও আবুতোরাব উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষরেদ সভাপতি এম. আলাউদ্দিন জানান, কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল ৮টায় খতমে কুরআন/বিশেষ প্রার্থনানুষ্ঠান, কালো ব্যাজ ধারণ ও শোক পতাকা উত্তোলন, শোক র‌্যালী, নির্মিত স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ ও ‘অন্তিম’ এর স্থলে পুষ্পস্তবক অর্পন ও স্মৃতিচারণ সভার আয়োজন করা হয়েছে। স্মৃতিচারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গর্ণপূর্ত মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *