চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ধসে গেছে সড়ক , বন্দী গুচ্ছগ্রামের বাসিন্দারা

প্রকাশ: ২০১৯-০৭-১৩ ২২:২৮:২২ || আপডেট: ২০১৯-০৭-১৩ ২২:২৮:২২

 আব্বাস হোসাইন আফতাব,প্রতিনিধি, (চট্টগ্রাম )রাঙ্গুনিয়া : রাঙ্গুনিয়ার ইসলামপুর ইউনিয়নের পাহাড়ী এলাকা গাবতল গুচ্ছগ্রামের একমাত্র সড়কটি পাহাড়ী ঢল ও টানা বর্ষনে ধসে যাওয়ায় গ্রামের বাসিন্দাদের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। স্বাভাবিক জীবন যাপন থেমে গেছে এই গ্রামের ৬০ পরিবারের। বৃহষ্পতিবার (১১ জুলাই) দিনগত রাতে পাহাড়ী ঢলে সড়কটি ধসে গিয়ে গ্রামের যাতায়ত বন্ধ হয়ে যায় বলে জানান ইসলামপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী মিল্টন।

শুক্রবার (১২ জুলাই) সকাল ১১ টার দিকে সরেজমিনে ওই এলাকায় গিয়ে দেখা যায়, গুচ্ছগ্রামের যাওয়ার রাস্তাটি পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। গ্রামে প্রবেশ করার মতো আর কোনো রাস্তা নেই। সরকারি ত্রান দেয়ার খবর শুনে ধসে যাওয়া অংশে ছুটে আসেন শ খানেক শিশু ও নারী। জানতে চাইলে গুচ্ছগ্রামের বাসিন্দা শাহ আলম (৪৭) বলেন, রাতে সড়কটি ধসে যাওয়ার পর আমরা ঘর থেকে বের হতে পারছিনা। ঘরে চাল-ডাল বা খাওয়ার মতো কিছু নেই। আমাদের চারপাশে পাহাড়। সড়কটি ছাড়া যাতায়তের আর কোনো পথ নেই।” স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে সড়ক ধসে যাওয়ার খবর শুনে আজ শুক্রবার সকালে শুকনো খাবার নিয়ে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান। জানতে চাইলে ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, রাতে সড়ক ধসে যাওয়ার খবর পেয়েছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যানকে লোকজনের চলাচলের জন্য আপাতত বাঁশের সাঁকো তৈরি করে দিতে বলেছি। পরবর্তীতে এখানে একটি ব্রীজ নির্মান করে দেয়া হবে। অসচ্ছল ও দুস্থ মানুষজনের যোগাযোগ বন্ধ হয়ে যাওয়াতে খাবার আনতে কষ্ট হতে পারে। তাই এই গ্রামের ৫৫ পরিবারের জন্য চিড়া, মুড়ি, চিনি , চাল, ডাল, তেলসহ ১০ রকমের শুকনো খাবার নিজে গিয়ে বিতরণ করেছি। হয়েছে। কয়েকদিন অন্তত এই পরিবারগুলো চলবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *