চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

লোহাগাড়ায়ও ডেঙ্গুর প্রভাব ! ৩ রোগী শনাক্ত

প্রকাশ: ২০১৯-০৮-০৩ ২৩:৩৩:৫১ || আপডেট: ২০১৯-০৮-০৩ ২৩:৩৩:৫১

লোহাগাড়া অফিস : লোহাগাড়া উপজেলায়ও ডেঙ্গু রোগের প্রভাব দেখা দিয়েছে। এপর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত ৩ রোগী শনাক্ত করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আমরা এপর্যন্ত ৩ জন রোগীকে ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করেছি।

ডেঙ্গু রোগে আক্রান্তরা হলেন, উপজেলার আধুনগর উত্তর হরিণা এলাকার মোস্তাক আহমেদ’র পুত্র মোঃ শাহজাহান (২৮), কক্সাবাজার জেলার চকরিয়া উপজেলার উত্তর হারবাং ভিলেজার পাড়ার মোঃ হারুনুর রশিদের কন্যা ও ঢাকা বিশ^বিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্রী তাহমিনা সোলতানা রেশমী (১৯) ও উপজেলার আধুনগর ডামির ঘোনা বানুর বাপের বাড়ি এলাকার ওমর ফারুকের ছেলে সিয়াম বিন ফারুখ (৭মাস)।

তারা বর্তমানে উপজেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নিচ্ছে। তার মধ্যে সিয়াম বিন ফারুখ লোহাগাড়া মেটারনিটি এন্ড জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে। রেশমী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিচ্ছে। শাহজাহান সদরের সিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ডেঙ্গু রোগে আক্রান্ত সিয়ামের মা ফাতেমা বেগম বলেন, গত কয়েকদিন ধরে সিয়ামের প্রচুর জ্বর হয়। গত বৃহস্পতিবার ডাঃ শাহ আলমকে দেখালে তিনি ডেঙ্গু পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করার পরামর্শ দেন। পরীক্ষায় ডেঙ্গু রোগ শনাক্ত হয়।

এদিকে রেশমী বলেন, তিনি ঢাকা থেকে জ¦র নিয়ে বাড়িতে আসন। পরবর্তী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে পরীক্ষায় তার ডেঙ্গু রোগ শনাক্ত হয়। অপরদিকে উপজেলার স্বাস্থ্য সচেতন জনসাধারণ বলেন, উপজেলায় যারা ডেঙ্গু রোগে ভূগতেছেন তারা কোন না কোনভাবে ঢাকা থেকে এই রোগ নিয়ে এসেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ হানিফ বলেন, হাসপাতালে ডেঙ্গু রোগ নিয়ন্ত্রণে একটি বিশেষ টিম কাজ করছে। ডেঙ্গু রোগে আতংকিত হওয়ার কিছু নেই। চিকিৎসা পেলে ডেঙ্গু রোগ ভাল হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *