চট্টগ্রাম, , বুধবার, ৮ মে ২০২৪

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

লোহাগাড়ায় লেপ-তোষকের কারখানায় আগুন : ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশ: ২০১৯-০৮-১৮ ২১:১৮:১৬ || আপডেট: ২০১৯-০৮-১৯ ০০:০০:৪৯

নীরব জসীম, লোহাগাড়া অফিস: লোহাগাড়া উপজেলার বটতলী মোটর স্টেশনস্থ দরবেশহাট রোডের মক্কা টাওয়ারের পাশে আল মদিনা মেট্রেস নামে একটি লেপ তোষকের কারখানায় ১৮ আগস্ট(রবিবার) দুপুর ১২টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এসময় কারখানায় থাকা মালামাল ও মেশিন পুড়ে ছাই হয়ে যায়। সাতকানিয়া ফায়ার সার্ভিসের একটি দল খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে দীর্ঘ এক ঘন্টা চেষ্ঠার ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এসময় ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মোঃ জোলহাজ উদ্দিন জানান, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসি। যথাসময়ে খবর না পেলে বিরাট ক্ষতি হতে পারত। স্থানীয়দের সহযোগীতা ও ফায়ার সার্ভিসের লোকজনের সহায়তায় আগুন ১ ঘন্টার মধ্যে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

এদিকে আল মদিনা মেট্রেস এর মালিক কামরুল ইসলাম কায়সার বলেন, ঈদের ছুটিতে কারখানা ১সপ্তাহ বন্ধ ছিল। গতকাল কর্মচারীরা কারখানায় কাজ করতে গেলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। কারখানায় থেকে কোনো মালামাল বের করতে পারিনি। অগ্নিকান্ডে মেশিন ও মালামাল সবমিলিয়ে ৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *