চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

বেলাল আহমদ বিশেষ প্রতিনিধি

লামায় কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৮-২২ ১৮:১৩:২৯ || আপডেট: ২০১৯-০৮-২২ ১৮:১৩:২৯

 

বেলাল আহমদ :
বান্দরবানের লামা থানার আয়োজনে ও কমিউনিটি পুলিশিং ফোরাম এর উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী মতবিনিময় সভা ২২ আগস্ট ২০১৯ইং বৃহস্পতিবার লামা থানার নতুন ভবনে অনুস্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব অপ্পেলা রাজু নাহা,অফিসার ইনচার্জ লামা থানা, সভাপতিত্ব করেন আমিনুল হক (ওসি) তদন্ত,লামা থানা। সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাবু বিজয় আইচ সাধারণ সম্পাদক উপজেলা কমিনিউটি পুলিশিং, মো.রফিক আহব্বায়ক পৌর কমিনিউটি পুলিশিং,বাবু প্রদীপ কান্তি দাশ সদস্য সচিব লামা পৌরসভা কমিনিউটি পুলিশিং,লামা থানার সেকেন্ড অফিসার খালেদ মোশারফ, জয়নাল আবেদীন,সালাউদ্দিন রাশেদ, থানার সকল অফিসার ফোর্স, সাংবাদিক সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কমিনিউটি পুলিশিং এর সভাপতি, সাধারণ সম্পাদক এবং লামা উপজেলার সুশীল এবং সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি অপ্পেলা রাজু নাহা,অফিসার ইনচার্জ লামা থানা বলেন দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে হলে সাধারণ জনগনের সাহায্য সহযোগিতা প্রয়োজন। পুলিশের পাশে জনগন বন্ধুর মত করে কাজ করলে অত্র এলাকা থেকে মাদক, সন্ত্রাস, ইভটিজিং রোধ সহ আসামী গ্রেফতার করা অনেক সহজ হবে,যার ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে। পুলিশের পাশাপাশি সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে। কোন প্রকার গুজবে কান দেওয়া যাবে না এবং কাউকে কোন ভাবে সন্দেহ হলে অত্র থানার ডিউটি অফিসার(০১৮৮৫৯৭৮৩১২) সাথে যোগাযোগ করার জন্য পরামর্শ প্রদান করেন। এসময় তিনি গুজব বিরোধী লিফলেট সহ বিভিন্ন দিকনির্দেশনা সম্পর্কে আলোচনা করেন।
সভায় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত সাধারণ মানুষ তাদের সমস্যা এবং আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে বিভিন্ন দিকনির্দেশনা পরামর্শ প্রদান করেন।

পরিশেষে অনুষ্ঠানের সভাপতি আমিনুল হক (ওসি) তদন্ত বলেন কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে এলাকায় বিভিন্ন অপকর্ম,মাদক, চোরাচালান এবং বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা দেখলে সাথে সাথে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করে সভার সমাপ্তি ঘোষনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *