চট্টগ্রাম, , শনিবার, ১৮ মে ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

সন্ত্রাস-দূর্নীতি ও মাদক মুক্ত সমাজ গঠতে হবে : আইন-শৃঙ্খলা সভায়- ইঞ্জিঃ মোশরারফ হোসেন এমপি

প্রকাশ: ২০১৯-০৯-২৫ ২১:৫১:৫১ || আপডেট: ২০১৯-০৯-২৫ ২১:৫১:৫৮


মিরসরাই প্রতিনিধি
:
মিরসরাই উপজেলায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

এছাড়া আসন্ন দূর্গাপূজায় উপজেলার সবকটি মন্দিরে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদারের কথা বলেন তিনি। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মিটিং ও উপজেলা সমন্বয় সভায় প্রধান উপদেষ্টার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রথম অধিবেশনে উপজেলা সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন ও দ্বিতীয় অধিবেশনে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ রুহুল আমিন। উপজেলার ৮৬টি পূজা মন্ডপে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের মাধ্যমে ৫’শ কেজি চাউল, মিরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ব্যক্তিগত তহবিল থেকে ২ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করা হয়।


ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীকে উদ্দেশ্য করে বলেন, উপজেলার সোনাপাহাড় এলাকায় অবস্থিত বিএসআরএম ইস্পাত কারখানা ফেনী নদী থেকে পানি সংগ্রহ করার কথা থাকলেও তারা তা না করে গভীর নলকূপ বসিয়ে ভূগর্ভ থেকে পানি উত্তোলন করছে। ফলে করেরহাট, হিঙ্গুলী, জোরারগঞ্জ, ধুম, দুর্গাপুর ইউনিয়ন ও বারইয়ারহাট পৌরসভা এলাকায় টিউবওয়েলে পানি পাওয়া যাচ্ছে না। তিনি জনস্বাস্থ্য প্রকৌশলীকে সরজমিনে বিএসআরএম কারখানা পরিদর্শন করে গভীর নলকূপগুলো বন্ধ করে দেওয়ার জন্য বলেন।

তিনি আরো বলেন, বিএসআরএম পাহাড় কেটে তা সমতল করে জমির শ্রেণী পরিবর্তন করে ফেলেছে। পাহাড়ে যাওয়ার জন্য ওখানে একটি সড়ক ছিলো বিএসআরএম সেটিও বন্ধ করে দিয়েছে। ওই সড়ক দিয়ে কেউ চলাচল করলে তাদের বিরুদ্ধে থানায় মামলা দেওয়া হয়। তিনি জোরারগঞ্জ থানার ওসিকে মামলা না নেওয়ার জন্য নির্দেশ দেন। পাশাপাশি সহকারী বন সংরক্ষককে বিএসআরএম পরিদর্শন করে বন বিভাগের যে জায়গা তারা অবৈধ ভাবে দখল করেছে তা উদ্ধার করার জন্য অভিযান পরিচালনা করতে নির্দেশ দেন।


উপজেলায় যে সকল কৃষি জমিতে জলাবদ্ধতার কারণে চাষাবাদ বন্ধ রয়েছে সেখানে জলাবদ্ধতা দূর করে চাষাবাদের আওতায় আনার জন্য কৃষি কর্মকর্তাকে নির্দেশ দেন।

পানি উন্নয়ন বোর্ডের খাল খননের ফলে এলজিইডির যে সকল সড়ক ভেঙ্গে গেছে তার ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপন করে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের নিকট আবেদন করার জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেন। মহাসড়কের পাশে ময়লা আবর্জনা না ফেলে নিজেরা জায়গা কিনে সেখানে ময়লা আবর্জনা ফেলার জন্য মিরসরাই পৌরসভা, বারাইয়ারহাট পৌরসভা সহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নির্দেশ দেন। কৃষি জমি ভরাট করে কেউ যাতে অপরিকল্পিতভাবে বাড়ি করতে না পারে সেজন্য তিনি চেয়ারম্যানদের সতর্ক থাকার নির্দেশ দেন। উপজেলায় আর্সেনিকমুক্ত পানি নিশ্চিত করার জন্য গভীর নলকূপ বসানেরা জন্য উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীকে নির্দেশ দেন। দূর্গাপূজায় প্রতিটি মন্দিরে সনাতন ধর্মালম্বীরা যাতে নির্বিগ্নে পূজা-অর্চনা করতে পারে সেজন্য তিনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও জনপ্রতিনিধিদের সতর্ক থাকার নির্দেশ দেন।


এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাউদ্দিন ও ইসমত আরা ফেন্সি, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *