চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

admin

আলীকদমে প্রধান শিক্ষকের বিরুদ্ধে চুরি মামলায় চার্জ গঠন : ব্যবস্থা নিচ্ছেন না শিক্ষা প্রশাসন

প্রকাশ: ২০১৯-০৯-২৯ ২০:০৪:৫৪ || আপডেট: ২০১৯-০৯-২৯ ২০:০৫:০১

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

আলীকদম অসথি ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাব আরা বেগমসহ ৬ জনের বিরুদ্ধে গত ০৫-০৯-২০১৯ তারিখ একটি চুরির মামলায় চার্জ গঠনের নির্দেশ দিয়েছে আদালত। চার্জ গঠনের প্রায় এক মাস পার হলেও এখনো কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেননি বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও শিক্ষা প্রশাসন। এতে ওই প্রধান শিক্ষক প্রশাসনের আস্কারা পেয়ে আরও বেপরোয়া হয়ে উঠেছে।

গত বছরের ১০ জানুয়ারি একই এলাকার থোয়াইচিং হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শফিকুল ইসলাম বাদি হয়ে লুট ও চুরির অভিযোগে একটি মামলা দায়ের করেছিলেন।

মামলার অভিযোগে জানা যায়, ২০১৮ সালের ১০ জানুয়ারি প্রধান শিক্ষক জয়নাব আরা বেগমের নেতৃত্বে ৫-৬ সহযোগি নিয়ে পানবাজারস্থ মাষ্টার শফিকুল ইসলামের বসতঘরে ঢুকে ব্যাপক লুটপাট ও চুরির অভিযোগ আনা হয়। জয়নাব আরা বেগম তার সহযোগিদের নিয়ে চট্টমেট্রো-চ ১১২৫৪২ একটি নোহা গাড়ি নিয়ে মাষ্টার শফিকুল ইসলামের বাড়িতে রক্ষিত ১ লাখ ৭০ হাজার টাকা সাড়ে সাত ভরি স্বর্ণ ও ২টি ল্যাপটপ লুট করে।


মাষ্টার শফিকুল ইসলাম জানান, ভিটাবাড়ির মূল দলিল, স্থায়ী বাসিন্দা সনদ, শিক্ষাগত সকল সনদ, শিক্ষকতায় নিয়োগ যোগদান ও সি.এন.এড সনদ ছোট ভাই শিক্ষক মনিরুল ইসলামের ডি.পিএড সনদ ও বিদ্যালয়ের ডকুমেন্ট ও লাগেজ ও ব্যাগ ভর্তি ব্যবহৃত জিনিসপত্র নিয়ে যান।

লুট ও চুরির ঘটনায় ১৪-০৩-২০১৮ মাষ্টার শফিকুল ইসলাম বাদী হয়ে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ০১/১৮ নং সাধারণ ডায়েরী করা হয়। পরবর্তী সময়ে অভিযোগটি অধিকতর তদন্তের পর ২৫-০৩-২০১৮ ইং সি.আর ৩৯-১৮ মামলায় রুপান্তরিত হয়।

গত ৫ সেপ্টেম্বর উভয়পক্ষের আইনজীবিদের যুক্তি-তর্ক পর্যালোচনা করে বাদী বিবাদীগনের উপস্থিতিতে আদালতের হাকিম প্রধান শিক্ষিকাসহ ৬ জনের বিরুদ্ধে বান্দরবান অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জ গঠনের নির্দেশ দেন।

শিক্ষক শফিকুল ইসলামের ১৯৯৭ ও ২০০৬ সালের ক্রয়কৃত জমির রেজিষ্ট্রাট দলিল থাকার পরও জয়নাব আরা বেগম ভূয়া পিতা বানিয়ে মিস মামলা ৩০(ডি)/১৯ অনায়ন করে ২০-২২ বছরের আম, কাঠাল ও ফলজ গাছ কেটে ফেলে উক্ত জমি ও পাকা বাড়ি দখলে নিয়ে বা রাখতে মরিয়া হয়ে উঠেছে। জয়নাব আরা বেগম ও তার ভাইয়েরা শঠ, প্রতারণা, বিশ্বাস ভঙ্গ জালিয়াত ও জবলদখলের প্রাণনাশের হুমকির অপরাধ সংগঠনের দায়ে জি আর ২২৯/১৯ মামলা হলে বান্দরবান অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত উক্ত মামলাটি ২৫-০৬-২০১৯ তারিখে আমলে নিয়ে আলীকদম থানাকে তদন্ত করে চার্জশীট প্রেরণের জন্য নির্দেশ প্রদান করেন। প্রধান শিক্ষক জয়নাব আরা বেগম আদালতে ভূয়া পিতার নামে এনআইডি জন্ম তারিখ দেখিয়েছেন ১৮-০৮-১৯৭৭। অথচ তার আসল জন্ম তারিখ হচ্ছে ২৭-১২-১৯৭৮। সে হিসেবে পিতা ও মেয়ের বয়সের পার্থক্য ১ বছর ৪ মাস।

উপরুন্ত বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, প্রাথমিক শিক্ষা প্রশাসন ঢাকা, বান্দরবান, আলীকদম চুরির মামলায় শিক্ষক জয়নাব আরা বেগমের বিরুদ্ধে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জ গঠন করা হয়েছে। সে বিষয়ে অবহিত হওয়ার পরও বহাল তবিয়তে নিজ পেশায় রত আছে ? বান্দরবান পাবর্ত্য জেলা পরিষদ ও শিক্ষা প্রশাসন আলীকদমের জয়নাব আরা বেগমের চাকুরীর কাগজ পত্র তদন্ত পূর্বক যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *