চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে ফিনান্সিয়াল লিটারেসি সপ্তাহ পালিত

প্রকাশ: ২০১৯-১০-০১ ১২:৫৩:৫১ || আপডেট: ২০১৯-১০-০১ ১২:৫৩:৫১


মিরসরাই প্রতিনিধি :
মিরসরাইয়ে ফিনান্সিয়াল লিটারেসি সপ্তাহ পালিত হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) উপজেলার ইছাখালী ইউনিয়ন ডিজিটাল সেন্টার ও দূর্গাপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোগে সরকারের রূপকল্প-২১ বাস্তবায়ন ও মানুষের কাছে সহজে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে এটুআই, ডিএফএস ল্যাবের উদ্যোগে এবং ব্যাংক এশিয়ার সহযোগীতায় এটি পালিত হয়।

উপজেলার ইছাখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় এমদাদ হোসেনের সভাপতিত্বে ও ইছাখালী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা শিহাব উদ্দিননের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপি সদস্য মো: আবুল কালাম, মো: আবুল হোসেন, ইউপি সচিব আব্দুল মালেক, চট্টগ্রাম জেলা ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরামের সভাপতি ও এটুআই এর জেলা এম্বাসেডর জাহেদ হোসেন, ব্যাংক এশিয়ার অফিসার শেখ রবিউল ইসলাম, মো: আমির হোসেন, দুর্গাপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা আব্দুল হালিম।


অতিথিগণ বলেন, সরকার মানুষের কাছে সহজে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার জন্য প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টারে এজেন্ট ব্যাংকিং সেবা চালু করেছেন। এতে প্রত্যন্ত অঞ্চলের মানুষ ওপেনিং চার্জ ছাড়াই তাদের ব্যাংক একাউন্ট খুলতে পারবেন এবং যে কোন পরিমানের অর্থ সঞ্চয় ও উত্তোলন করতে পারবেন।


বিকেলে দুর্গাপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ফিনান্সিয়াল লিটারেসি সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা অনষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *