চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

গর্জনিয়ায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু চিকিৎসক ও কর্মচারী পলাতক

প্রকাশ: ২০১৯-১০-০২ ২০:৫০:৪৯ || আপডেট: ২০১৯-১০-০২ ২০:৫০:৫৬

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান) থেকেঃ
কক্সবাজারের রামুর কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে এক গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় এক শিশুর করুণ মৃত্যু হয়েছে।

নিহত শিশুটি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাইশাখং ত্রিপুরা পাড়া এলাকার বতিরাম ত্রিপুরার ছেলে, চন্দ্রমনি ত্রিপুরা (৪)। বুধবার(২ অক্টোবর) বেলা ১১ টায় গর্জনিয়া বাজারের সেবা ডায়গষ্টিক সেন্টারের গ্রাম ডাক্তার সাগর দে’র ভুল চিকিৎসায় শিশুটি মারা যান বলে স্থানীয় সাংবাদীকদের অভিযোগ করেন নিহতের পিতা।

খবর পেয়ে গর্জনিয়া পুলিশের উপ-পরিদর্শক দেবব্রত রায়ের নেতৃত্বে, একদল পুলিশ ওই ডায়গনষ্টিক সেন্টারে অভিযান চালায় এসময় অভিযুক্ত কাউকে গ্রেপ্তার করতে পারে নি পুলিশ।

জানা যায় নিহতের পিতা বতিরাম ত্রিপুরা তার শিশু সন্তানের গায়ে জ্বর নিয়ে গর্জনিয়া বাজার মাছ বাজার সড়কের ঐ অবৈধ সেবা ডায়গস্টিক সেন্টারে গেলে সেখানে নিয়োজিত চকরিয়া ডুলহাজারা এলাকার বাসিন্দা গ্রাম ডাক্তার সাগর দে, একটি সাপোজিটরি দেয় এরপর দুটি ইনজেকশন পুশ করে। এতেই শিশুটি সাথে সাথে মারা যায়।

এই ঘটনার পর সেবা ডায়গষ্টিক সেন্টারটি তালাবদ্ধ করে অভিযুক্ত চিকিৎক, পরিচালক মহন দে ও কর্মকর্তা কর্মচারী সবাই পালিয়ে যায়। গর্জনিয়া বাজারের একজন প্রতিষ্ঠিত ফার্মাসী ব্যবসায়ী জানান ওই সেবা ডায়গনষ্টিক সেন্টারটি পরিচালনা করেন কক্সবাজারের খুরুশকুল এলাকার পল্লী চিকিৎক মোহন দে। এর তত্তাবধানে কাজ করেন, ডাক্তার সাগর দে।

জানা গেছে, ওই সাগর দের কোন ডাক্তারী সার্টিফিকেট না থাকলেও, সে ঔষুধের ব্যবস্থা পত্রে মেডিসিন, শিশু রোগ ও সার্জারী বিশেষজ্ঞ লিখেন দায় সারাভাবে। এই বিষয়ে কথা বলতে অভিযুক্ত ডাক্তারের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রামু থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, ভুল চিকিৎসার কারনে রোগী মারা যাওয়ার ঘটনাটি সত্য। এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *