চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin

রাঙ্গুনিয়ার ইউএনওর মুঠোফোন নম্বর ‘ক্লোন’ করে চাঁদা দাবি

প্রকাশ: ২০১৯-১০-০৫ ০০:৪৭:৫২ || আপডেট: ২০১৯-১০-০৫ ০০:৪৭:৫৯

আব্বাস হোসাইন আফতাব , রাঙ্গুনিয়া :
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মাসুদুর রহমানের মুঠোফোন নম্বর (০১৭৮৯৭৯৬১৬০) ‘ক্লোন’ করে আজ শুক্রবার (৪ অক্টোবর) দুর্বৃত্তরা বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি)চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের কাছে চাঁদা দাবি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মুঠোফোন নম্বর ‘ক্লোন’ হওয়ার কথা জানিয়ে আজ শুক্রবার সন্ধ্যায় ইউএনও ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন।

উপজেলার মরিয়মনগর ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. সেলিম বলেন, ইউএনওর মুঠোফোন থেকে আজ শুক্রবার ফোন আসে। এ সময় অপর প্রান্ত থেকে প্রকল্প বরাদ্দ দেওয়ার কথা বলে চাঁদা দাবি করা হয়। একপর্যায়ে কণ্ঠস্বর শুনে তাঁর সন্দেহ হয়। পরে ইউএনওর সাথে সরাসরি যোগাযোগ করে বিষয়টি ভুয়া বলে তিনি নিশ্চিত হন।

উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলমগীর বলেন, আজ শুক্রবার দুপুরে ইউএনও পরিচয়ে স্কুলের জন্য ৫৭ হাজার টাকা দামের একটি ল্যাপটপ বরাদ্দের কথা জানায়। ল্যাপটপের জন্য অগ্রীম ৮ হাজার টাকা বিকাশে পাঠাতে বলেন। তাঁর সন্দেহ হলে তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে যোগাযোগ করেন।

জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা মো. নুরুল ইসলাম চৌধুরী বলেন, “ ল্যাপটপ বরাদ্দের বিষয়ে ইউএনওর সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টি ভুয়া নিশ্চিত হন।”

বিভিন্নজন থেকে এমন খবর পেয়ে নিজের ফেসবুক আইডিতে আজ শুক্রবার সন্ধ্যায় একটি স্ট্যাটাস দেন ইউএনও। ওই স্ট্যাটাসে তিনি মুঠোফোন নম্বর ‘ক্লোন’ হওয়ার কথা জানিয়ে এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান।

ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, “ আজ শুক্রবার দুুপুরে ইউপি চেয়ারম্যান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাঁর সাথে সরাসরি যোগাযোগ করে মুঠোফোনে তাঁদের কাছে চাঁদা দাবির বিষয়টি তাঁকে জানান। তিনি সরকারি- বেসরকারি বিভিন্ন দপ্তর, স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সবাইকে সতর্ক থাকতে বার্তা পাঠিয়েছেন।”

জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভুঞা বলেন, “ ইউএনও’র মুঠোফোন নাম্বার ক্লোনের বিষয়টি ফেসবুকে দেখে জেনেছি। তবে তিনি এখনো জানায়নি। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *