চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রকাশ: ২০১৯-১০-২২ ২০:১৪:০২ || আপডেট: ২০১৯-১০-২২ ২০:১৫:৪৪

খাগড়াছড়ি,প্রতিনিধি :

“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” প্রতিপাদ্যে সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে, খাগড়াছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলাবার ২২ অক্টোবর বেলা ১১টায় জেলা প্রশাসক, সড়ক ও জনপদ বিভাগ এবং বিআরটিএ খাগড়াছড়ি সার্কেলের আয়োজনে পৌর টাউন হল প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিআরটিএ’র সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব’র সঞ্চালনায় এতে, অতিরিক্ত পুলিশ সুপার মোহাঃ শাহনেওজ, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল, খাগড়াছড়ি পৌর সভার মেয়র মোঃ রফিকুল আলম, চালক সমবায় সমিতি লিঃ এর সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ মিয়া এবং শহরের নাগরিক সমাজের পক্ষে মোঃ শহিদুল ইসলাম বক্তব্য রাখেন।

মোটর সাইকেল চালক এবং যাত্রীদের গাড়ী চালানোর সময় মাথায় হ্যালমেট বাধ্যতামূলক জানিয়ে বক্তারা বলেন, সরকার সাধারন মানুষের জীবনের কথা বিবেচনা করে সড়ক নিরাপদ আইন চালু করেছে। গতিসীমা লঙ্ঘন না করে ট্রাফিক আইন মেনে গাড়ি চলানোর আহ্বান জানান তিনি। সড়ক দুর্ঘটনা রোধে চালকদের পাশাপাশি যাত্রী ও পথচারীদের ট্রাফিক আইন সর্ম্পকে সচেতন করতে হবে। অদক্ষ চালক ও ক্রটিপূর্ণ যানবাহন সড়কে চলাচল করাতে না দিতে মালিকদের প্রতি অনুরোধ জানান বক্তারা।

এসময়, সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারি প্রকৌশলী (এসডি) সবুজ চাকমা, দিদারুল ইসলাম, বিআরটিএ খাগড়াছড়ি সার্কেল’র ম্যাকানিক্স মংথুই মারমা, মো সোহেল রানা এবং জেলা প্রশাসক, সড়ক বিভাগ ও বিআরটিএ খাগড়াছড়ি সার্কেলের বিভিন্ন কর্মকর্তারাসহ ড্রাইভিংএ প্রশিক্ষণরত বিভিন্ন ট্রেডের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *